‘নো মাস্ক, নো প্যাসেঞ্জার’ কর্মসূচি সিএমপির

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৩ ডিসেম্বর, ২০২০ at ১০:১৭ পূর্বাহ্ণ

‘নো মাস্ক, নো প্যাসেঞ্জার’ এই স্লোগানকে সামনে রেখে করোনার দ্বিতীয় ঢেউ প্রতিরোধে এবং সচেতনতা বাড়াতে ট্রাফিক বিভাগের পক্ষ থেকে গণপরিবহনের যাত্রী, চালক, সহকারী ও পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। নগরীর জিইসি মোড়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর ট্রাফিক বিভাগের এই কার্যক্রম উদ্বোধন করেন।
এরপর একযোগে উত্তর বিভাগের বহদ্দারহাট, প্রবর্তক মোড়, অক্সিজেন মোড় ও ২ নং গেইট, দক্ষিণ বিভাগের নিউমার্কেট, টাইগারপাস, নতুন ব্রিজ, আন্দরকিল্লা ও অলি খাঁ মসজিদ মোড়, পশ্চিম বিভাগের বাদামতলী, অলংকার, একেখান মোড় ও বড়পোল এবং বন্দর বিভাগের ইপিজেড মোড়, মইজ্জারটেক, কাটগড় ও সিমেন্ট ক্রসিং এলাকায় মাস্ক বিতরণ করা হয়েছে।
সকালে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন, করোনার দ্বিতীয় ঢেউ আমাদের জীবন ব্যবস্থায় মারাত্মক ঝুঁকি বয়ে আনতে পারে। এর ব্যাপকতা প্রথম বারের চেয়েও অনেক বেশি, তাই আমাদের সবাইকে সচেতন হতে হবে এবং আশেপাশের সবাইকেও সচেতন করতে হবে। এ কে খান মোড়ে গতকাল বুধবার সকাল সাড়ে দশটায় ট্রাফিক পশ্চিম বিভাগের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়। কর্মসূচি চলাকালে ট্রাফিক বিভাগের অতিরিক্ত উপ কমিশনার (পশ্চিম) ছত্রধর ত্রিপুরা আজাদীকে বলেন, আমরা আমাদের পক্ষ থেকে এই মাস্ক বিতরণের মাধ্যমে সকলকে এর ব্যবহার নিশ্চিত করার জন্য আবেদন রাখছি। সমাজের সকল স্তরের জনসাধারণকে এর জন্য এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, এই মহামারিকে আমরা জয় করব হাতে হাত রেখে। সিএমপি কমিশনার মহোদয়ের নির্দেশনায় ট্রাফিক বিভাগের পশ্চিম জোনে মাস্ক বিতরণ কার্যক্রম বাস্তবায়ন শুরু করেছি।
ট্রাফিক বিভাগ পশ্চিমের মতো বাকি তিনটি বিভাগের কর্মকর্তারাও গতকাল নগরীর বিভিন্ন স্থানে মাস্ক বিহীন পরিবহন চালক, হেলপার ও যানবাহনের যাত্রী এবং পথচারীদের মাঝে দিয়েছেন সার্জিকেল মাস্ক। পাশাপাশি করোনাভাইরাসের বিষয়ে সচেতন থাকার পরামর্শ দিয়ে করলেন সতর্কও।

পূর্ববর্তী নিবন্ধশেষ মুহূর্তে শ্বাসরুদ্ধকর লড়াই, ১ রানে জিতল চট্টগ্রাম
পরবর্তী নিবন্ধপেট্রোল কারে প্রথম অভিযান