নিখোঁজের দুদিন পর ড্রেন থেকে কিশোরের লাশ উদ্ধার

তার ধরে খেলার সময় বিদ্যুতায়িত হয়ে পড়ে গিয়েছিল সে

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৯ মে, ২০২৪ at ৭:৪২ পূর্বাহ্ণ

নিখোঁজের দুইদিন পর নগরের চান্দগাঁও থানার একটি ড্রেন থেকে ১২ বছরের এক কিশোরের অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার বিকেলে নগরের চান্দগাঁও এক কিলোমিটার এলাকার নূরনগর হাউজিং ও কর্ণফুলী হাউজিং সোসাইটির মধ্যবর্তী নালা থেকে মো. মনির হোসেন নামে ওই কিশোরের লাশ উদ্ধার করা হয়। এর আগে গত সোমবার সন্ধ্যার দিকে ড্রেনের রেলিংয়ের ওপর বিদ্যুতের তার ধরে দৌড়াদৌড়ি করার সময় পড়ে যায় মনির। পুলিশ জানায়, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মনির ড্রেনে পড়ে যায়। ঘটনার দিন অর্থাৎ সোমবার শিশুটির খোঁজ না পেয়ে ওই দিন সন্ধ্যায় তার পরিবারের পক্ষ থেকে চান্দগাঁও থানায় সাধারণ ডায়েরি হয়।

নিহত মনির তার মা ও নানার সঙ্গে চান্দগাঁওয়ের খাজা রোডের খরম পাড়া এলাকায় থাকত। দুই বছর আগে তার বাবা মিজান মারা যায়। মা গার্মেন্টসে চাকরি করেন। তার নানা শাক বিক্রি করেন। মনির মাঝে মাঝে নানার সঙ্গে শাক বিক্রি করত।

চান্দগাঁও থানার ওসি জাহিদুল কবীর সাংবাদিকদের জানান, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ড্রেন থেকে একটি শিশুর অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়, যা পরে মনিরের বলে জানা যায়।

চান্দগাঁও থানার এসআই মোমিনুল হাসান জানান, যে ড্রেন থেকে শিশুটির লাশ পাওয়া যায়, তার পাশ দিয়ে লোকজন চলাচল করে। শিশুরা খেলাধুলাও করে। লাশ উদ্ধারের পর ওই এলাকার সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়। সেখানে দেখা যায়, শিশুটি রেলিংয়ের ওপর খেলছিল। কাছেই একটি বিদ্যুতের তার ধরে দৌড়াদৌড়ি করার সময় সে বিদ্যুতায়িত হয়ে ড্রেনে পড়ে যায়। গত দুই দিন ড্রেনটিতে পানি বেশি ছিল। আজ (গতকাল) পানি কমে যাওয়ায় লাশটি দেখা যায়। লাশ উদ্ধারের পর তার পরিচয় শনাক্ত করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম-কক্সবাজার রুটের বিশেষ ট্রেনটি কাল থেকে ১০ জুন পর্যন্ত বন্ধ থাকবে
পরবর্তী নিবন্ধবাজেটে সর্বোচ্চ গুরুত্ব থাকছে মূল্যস্ফীতি রোধে : অর্থ প্রতিমন্ত্রী