দেড় ঘণ্টার বৃষ্টিতেই তলিয়ে গেল সড়কটি

ফলোআপ

এম নুরুল ইসলাম, আনোয়ারা | মঙ্গলবার , ৭ মে, ২০২৪ at ৮:০২ পূর্বাহ্ণ

মাত্র দেড় ঘণ্টার বৃষ্টিতে সড়কটি তলিয়ে গেল। আনোয়ারা সদরের ডাক বাংলোডুমুরিয়া সড়কটিতে হাঁটু পানি জমে বর্তমানে জনদুর্ভোগ চরমে। মাত্র দেড় কিলোমিটারের সড়কটি সংস্কার বিহীন পড়ে আছে দীর্ঘদিন ধরে সড়কটি এ বিষয়ে গত ৫ মে রবিবার দৈনিক আজাদীতে প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা পেশার মানুষের ক্ষোভ প্রকাশিত হয়। প্রতিবেদনে সামান্য বৃষ্টি হলে সড়কটি জনচলাচলে দুর্ভোগের বিষয়ে তুলে ধরে যে আশংকা প্রকাশ করা হয়, তা সত্যি হল। গতকাল সোমবার বিকাল সাড়ে ৩ টা থেকে ৫ টা পর্যন্ত মাত্র দেড় ঘন্টার বৃষ্টিতে সড়কটি তলিয়ে যায়।

স্থানীয় বাসিন্দা ও শিক্ষক সাহিদা অভিযোগ করে বলেন, আনোয়ারার আবাসিক এলাকা নামে পরিচিত এই এলাকায় বিভিন্ন পেশার মানুষ বাধ্য হয়ে বাসা বাড়ায় থাকে। কিন্তু এখানে আমাদের ন্যূনতম যোগাযোগ সুবিধা নেই। উল্টো ভোগান্তি আর ভোগান্তি। গরমকালে ধুলোবালিতে এই সড়কে কোনরকম পায়ে হেঁটে চলাচল করা গেলেও বর্তমানে সড়কটিতে হাঁটু পরিমাণ পানি হয়ে গেছে। এখনো তো বর্ষাকাল শুরু হয়নি আমাদের সামনের দিনগুলো কি হবে। সেটাই তো বুঝতে পারছি না।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা প্রকৌশলী তসলিমা জাহান বলেন, সড়কটি আমি দুয়েকদিনের মধ্যে সরেজমিনে পরিদর্শন করব। সড়কের পানি নিষ্কাশন ব্যবস্থার জন্য ড্রেন তৈরি করা হবে।

পূর্ববর্তী নিবন্ধবিরল পরিস্থিতির হৃদরোগ ঠেকাবে এমন উপায়ের খোঁজ মিলল
পরবর্তী নিবন্ধআজ খুলছে প্রাক-প্রাথমিক, প্রাথমিক ফিরছে আগের সূচিতে