দারুণ জয়ে শুভ সূচনা চ্যাম্পিয়ন আবাহনীর

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ২৩ ফেব্রুয়ারি, ২০২৪ at ৯:০২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের গত দুই আসরের চ্যাম্পিয়ন আবাহনী লিঃ। তাদের সামনে এখন হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি। আর হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হওয়ার মিশনটা বেশ দারুণভাবেই শুরু করেছে চ্যাম্পিয়ন আবাহনী। গতকাল লিগের প্রথম দিনেই প্রিমিয়ারে নবাগত আগ্রাবাদ নওজোয়ান ক্লাবকে ৬৯ রানের বড় ব্যবধানে পরাজিত করে শুভ সূচনা করেছে আবাহনী। শোয়েব চৌধুরীর হাফ সেঞ্চুরির পর আবু বক্করের দুর্দান্ত বোলিং আবাহনীকে সহজ জয় পাইয়ে দেয়। মৌসুমের প্রথম ম্যাচেই ৫ উইকেট তুলে নিয়েছেন আবু বক্কর। সকালে এম এ আজিজ স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নামা আবাহনী শুরুটা খারাপ করেনি। দুই ওপেনার ৩৬ রান যোগ করে। কিন্তু জুটি বড় করতে পারছিল না। ৯৯ রানে ৩ উইকেট হারানোর পর শোয়েব এবং সাইফ হাসান মিলে ৪৮ রান যোগ করেন। ৭৪ বলে ৫৬ রান করে শোয়েব ফিরলে ভাঙে এজুটি। মৌসুমের প্রথম ম্যাচেই হাফ সেঞ্চুরি তুলে নিলেন শোয়েব। এরপর সাইফ হাসান ফিরেন ৪৯ বলে ৪৪ রান করে। এক সময় দলের রান দুইশ পার হবে কিনা সে শংকা দেখা দিয়েছেল আবাহনীর। কিন্তু শেষ দিকে মহিউদ্দিনের অপরাজিত ২২ বলে ৩২ এবং তাইবুর পারভেজের ১০ বলে ১৬ রানের সুবাধে ২৩৪ রান সংগ্রহ করে আবাহনী। দলের পক্ষে অন্যান্যের মধ্যে তাজুল ২৬, মাহবুব ১৩ এব সাইদুল ২১ রান করেন। আগ্রাবাদ নওজোয়ানের পক্ষে ২টি উইকেট নিয়েছেন মাজহারুল ইসলাম।

জবাবে ব্যাট করতে নামা আগ্রাবাদ নওজোয়ান শুরু থেকেই আবু বক্করের ঘূর্ণির মুখে পড়ে। ২৩ রানে ৪ উইকেট হারিয়ে ধুকতে থাকে দলটি। পঞ্চম উইকেটে প্রতিরোধ গড়েন মিনহাজ এবং ইফতেখার। দু’জনে যোগ করেন ৪৪ রান। ৩২ রান করা মিনহাজকে ফিরিয়ে এজুটি ভাঙ্গেন আবুল হাসনাত। এরপর ইফতেখার এবং মিনহাজ উদ্দিন মিলে যোগ করেন ৬২ রান। এ জুটি যখন ব্যাট করছিল তখন মনে হচ্ছিল আবাহনীকে কঠিন পরীক্ষায় ফেলবে নওজোয়ান। ৪১ রান করা মিনহাজ উদ্দিনকে ফিরিয়ে এ জুটি ভাঙেন আবু বক্কর। আর তাতেই শেষ নওজোয়ানের সব আশা। ৪৬.৪ ওভারে ১৬৫ রানে অল আউট হয় আগ্রাবাদ নওজোয়ান। ৪৮ রান করে ফিরেন ইফতেখার। আবাহনীর পক্ষে আবু বক্কর সিদ্দিক ১৮ রানে ৫ উইকেট নিয়ে নওজোয়ানের পরাজয় তরান্বিত করে। ২টি উইকেট নিয়েছে শোয়েব চৌধুরী।

এর আগে প্রধান অতিথি হিসেবে লিগের উদ্বোধন করেন সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লিগের স্পন্সর প্রতিষ্ঠান ইস্পাহানী গ্রুপ অব কোম্পানীজের চেয়ারম্যান মির্জা সালমান ইস্পাহানী, সিজেকেএস ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান আলী আব্বাস এর সভাপতিত্বে এবং সিজেকেএস নির্বাহী সদস্য হাসান মুরাদ বিপ্লবের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ক্রিকেট কমিটির সম্পাদক এ.কে.এম আবদুল হান্নান আকবর।

এ সময় উপস্থিত ছিলেন সিজেকেএস সহসভাপতি মো: হাফিজুর রহমান, নির্বাহী সদস্য গোলাম মহিউদ্দীন হাসান, মোহাম্মদ দিদারুল আলম, মোহাম্মদ জসীম উদ্দিন, মো: মুজিবর রহমান, মো: এনামুল হক, ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক মো: শওকত হোসেন, সিজেকেএস কাউন্সিলর মাহমুদুর রহমান মাহবুব, মকসুদুর রহমান বুলবুল, ..ম ওয়াহিদ দুলাল, সাইফুল আলম খান, রায়হান উদ্দিন রুবেল, আবু জাহেদ, আবু সামা বিপ্লব, এস এম ইকবাল মোরশেদ, আদিল কবির চৌধুরী, ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান মিনহাজ উদ্দিন আহমেদ ও স্পন্সর প্রতিষ্ঠান ইস্পাহানী গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ অংশগ্রহণকারী দলের খেলোয়াড় ও কর্মকর্তাবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধখুলনা এবং বরিশালের প্লে অফে যাওয়ার মিশন আজ
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১১.৯২ কোটি টাকা