ডা. আফছারুল আমীনকে শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ

| সোমবার , ৩ জুন, ২০২৪ at ৯:৪৮ পূর্বাহ্ণ

নানা আয়োজনে পালিত হয়েছে সাবেক মন্ত্রী ডাক্তার আফছারুল আমীনের ১ম মৃত্যুবার্ষিকী। এ উপরক্ষে গতকাল মরহুমের পরিবারের পক্ষ থেকে খতমে কোরআন ও হোসেন চৌধুরী জামে মসজিদে বাদ আসর মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এছাড়া রবিবার সকাল থেকে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণে শ্রদ্ধা নিবেদন করে নগর আওয়ামী লীগ, অঙ্গসংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ।

শ্রদ্ধা নিবেদন করেন মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ ছাড়াও শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি, মহিউদ্দিন বাচ্চু এমপি, আবদুচ সালাম এমপি, চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম মহানগর যুবলীগ, হালিশহর ফ্রেন্ডস ইউনিক সোসাইটি, হালিশহর সি এস ডি শ্রমিক ইউনিয়ন, মহানগর যুবলীগের সহসভাতি দেবাশীষ পাল দেবু, স্বেচ্ছাসেবক লীগের উপ পাট ও বস্ত্রবিষয়ক সম্পাদক তারেক মাহমুদ চৌধুরী পাপ্পু, সাবেক ছাত্রলীগ নেতা সৈয়দ রিয়াজুল করিম, সনাতনী সমাজ পাহাড়তলী ও হালিশহর থানা, প্রাণহরি আমীন একাডেমী পরিচালনা পরিষদ ও শিক্ষকবৃন্দ, পিএইচ আমীন একাডেমী প্রাক্তন শিক্ষার্থী পরিষদ, প্রাণহরি আমীন একাডেমী ১৯৮৩ ও ১৯৮৪ ব্যাচ, ডা. ফজলুল হাজেরা ডিগ্রি কলেজ পরিচালনা পর্ষদ ও শিক্ষকবৃন্দ, এ্যাংকোরেজ কন্টেইনার ডিপো লিমিটেড কর্তৃপক্ষ, ২৫নং রামপুরা ওয়ার্ড আওয়ামী লীগ, ১১নং দক্ষিণ কাট্টলী ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ, গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটি ও প্রাক্তন শিক্ষার্থী পরিষদ, দক্ষিণ কাট্টলী প্রাণহরি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদ ও শিক্ষকবৃন্দ, বন্দর কর্মচারী পরিষদ (সিবিএ) চট্টগ্রাম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম বিভাগ, দক্ষিণ কাট্টলী বাসন্তী বালিকা উচ্চ বিদ্যালয় ও বাসন্তী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি ও শিক্ষকবৃন্দ, এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন, ১১নং ওয়ার্ড কাউন্সলর অধ্যাপক মো. ইসমাইল, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরী, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. ইলিয়াস, ফইল্যাতলী কিচেন মার্কেট দোকান মালিক সমিতি, আলোর ঝুটি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি, যুবলীগ নেতা মাসুদ রায়হান, ওমরগণি এমইএস কলেজ ছাত্রলীগ, হাউজিং এন্ড সেটেলমেন্ট পাবলিক স্কুল পরিচালনা কমিটির সদস্যবৃন্দসহ এলাকার বিশিষ্টজনেরা।

দক্ষিণ জেলা আওয়ামী লীগ : সাবেক মন্ত্রী ডা. মো. আফছারুল আমীনের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ মরহুমের কবর জিয়ারত করেন এবং মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন। গতকাল রোববার সকাল ১০টায় মরহুম ডা. আফছারুল আমীনের হালিশহরস্থ কবরস্থানে শ্রদ্ধা জ্ঞাপনকালে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক হায়দার আলী রনি, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা মফিজুর রহমান বাহাদুর, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগ নেতা মো. খালেদ ইবনে হাবীব ছোটন, মো. আবদুল আলিম, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা এস এম ডি মোস্তফা কামাল প্রমুখ। এসময় নেতৃবৃন্দ মরহুর ডা. আফছারুল আমীনের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন।

সরাইপাড়া ওয়ার্ড আ. লীগ : ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমীনের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা ও দোয়া মাহফিল গতকাল রোববার অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক ও কাউন্সিলর মো. নুরুল আমিন, মরহুম আফছারুল আমীনের সন্তান মো. ফয়সাল আমিন, মো. মাহিবি আমীন, যুগ্ম আহবায়ক এম শওকত আলী, যুগ্ম আহ্বায়ক এ বি এম লুৎফুল হক খুশি প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকাপ্তাইয়ে নদী ভাঙন রোধে প্রতিরক্ষামূলক কাজের ভিত্তিস্থাপন
পরবর্তী নিবন্ধরাশেদ রউফ – এর অন্ত্যমিল