ডামি নির্বাচনের মাধ্যমে জনগণকে ক্ষমতাহীন করা হয়েছে

বিএনপির আলোচনা সভায় শাহাদাত

আজাদী প্রতিবেদন | শনিবার , ২০ জানুয়ারি, ২০২৪ at ১০:২৫ পূর্বাহ্ণ

সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান স্মরণে আলোচনা সভা, দোয়া মাহফিল ও এতিমদের মাঝে শীতবস্ত্র বিতরণসহ নানা কর্মসূচি পালন করেছে বিএনপি। নগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি পৃথকভাবে গতকাল শুক্রবার এ কর্মসূচি পালন করে।

নগর বিএনপি : নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হেসেন বলেন, দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষায় জিয়াউর রহমানের অবদান এদেশের ইতিহাসে স্বর্ণাক্ষরে লিখা থাকবে। বহুদলীয় গণতন্ত্রের যে যাত্রা তিনি শুরু করেছিলেন সেটিকে আজকে বিনষ্ট করে গণতন্ত্রের নামে কর্তৃত্ববাদী অপশাসন চালু করা হয়েছে। ডামি নির্বাচনের মাধ্যমে সুষ্ঠু নির্বাচনকে নির্বাসিত করে জনগণকে ক্ষমতাহীন করা হয়েছে। তাই স্বাধীনতা, সার্বভৌমত্ব সুরক্ষা ও গণতন্ত্রের পুনর্জীবন ঘটাতে জাতীয়তাবাদী গণতান্ত্রিক শক্তির এ মুহূর্তে গড়ে তুলতে হবে ইস্পাত কঠিন ঐক্য। তিনি গতকাল শুক্রবার নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের মাঠে জিয়াউর রহমানের ৮৮ তম জন্মবার্ষিকী উপলক্ষে মহানগর বিএনপির আলোচনা সভা ও এতিমদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, বাংলাদেশের অধিকাংশ জনগোষ্ঠীর দাবিকে অগ্রাহ্য করে তামাশার নির্বাচন করেছে সরকার। কম ভোটার উপস্থিতি ছাড়াও চট্টগ্রামে দিনভর ভোটকে কেন্দ্র করে অনেক অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে কম ভোট পড়া নির্বাচনের মধ্যে অন্যতম হল এই নির্বাচন। সিইসি নিজেই স্বীকার করেছে এই নির্বাচন অংশগ্রহণমূলক হয়নি। দেশের মানুষ প্রতিটি নির্বাচনে ভোট চুরি করার কারণে আওয়ামী লীগকে ভোট ডাকাত হিসেবে অবিহিত করে। কিন্তু ২০২৪ সালের নির্বাচনে আওয়ামী লীগের নেতাকর্মীরাও আওয়ামী লীগকে ভোট চোর ডাকে।

আহ্বায়ক কমিটির সদস্য মো. কামরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দিন, মহানগর বিএনপির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ও পেশাজীবী নেতা জাহিদুল করিম কচি, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান।

উত্তর জেলা বিএনপি :

জিয়াউর রহমানের স্মরণসভায় নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে উত্তর জেলা বিএনপির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সংগঠনের আহ্বায়ক গোলাম আকবর খোন্দকারের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক মো. নুরুল আমিনের সঞ্চালনায় বক্তব্য দেন, বিএনপি চেয়ারর্পাসনের উপদেষ্টা এস এম ফজলুল হক, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এম এ হালিম, অধ্যাপক ইউনুস চৌধুরী, নুর মোহাম্মদ, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, কাজী মো. সালাউদ্দিন।

পূর্ববর্তী নিবন্ধট্রাকের চাকায় পিষ্ট হয়ে ছাত্রলীগ নেতার মৃত্যু
পরবর্তী নিবন্ধবড়শি দিয়ে মাছ ধরতে গিয়ে কাপ্তাই লেকে ডুবে যুবকের মৃত্যু