জব্বারের বলীখেলা, যান চলাচলে সিএমপির নির্দেশনা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৩ এপ্রিল, ২০২৪ at ৬:১১ পূর্বাহ্ণ

জব্বারের বলী খেলা উপলক্ষে যান চলাচলের নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম মহানগরী পুলিশ (সিএমপি)। গতকাল এক বিবৃতিতে সিএমপির পক্ষ থেকে বলা হয়, আগামী ২৪ এপ্রিল থেকে ২৬ এপ্রিল পর্যন্ত লালদীঘি অভিমুখী সকল প্রকার যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। বিবৃতিতে বলা হয়, আগামী ২৫ এপ্রিল নগরীর লালদীঘিপাড় মাঠে ঐতিহ্যবাহী আব্দুল জব্বারের বলী খেলা ও বৈশাখী মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। মেলায় দেশের দূরদূরান্ত হতে পণ্য বিক্রেতাগণ তাদের পণ্যদ্রব্যাদি নিয়ে আসবে এবং ক্রেতা সাধারণসহ অনেক গুরুত্বপূর্ণ লোকজনের সমাগম হবে। বলী খেলা ও বৈশাখী মেলা চলাকালীন ক্রেতাবিক্রেতাসহ আগত লোকজনের সমাগমের কারণে লালদীঘি মাঠ সংলগ্ন আন্দরকিল্লা মোড় (জামে মসজিদের সামনে), পুরাতন টেলিগ্রাফ রোড, বোস ব্রাদার্স মোড় (পুলিশ প্লাজার সামনে), রাইফেল ক্লাব, কোতোয়ালী মোড় (সিডিএ গেইট), আমানত শাহ মাজার রোডের মুখ এবং টেরিবাজার ফুলের দোকান (তিন রাস্তার মুখ)-এ রোড ব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন প্রদান করা হবে। ফলে উক্ত সময়ে লালদীঘি অভিমুখে সকল ধরনের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

চট্টগ্রাম বন্দর কেন্দ্রিক আমদানিরপ্তানিসহ দেশের অন্যান্য অঞ্চল হতে পণ্যবাহী ট্রাককাভার্ডভ্যানসহ অন্যান্য যানবাহনসমূহ কোতোয়ালী মোড় হয়ে ফিরিঙ্গীবাজার মেরিন ড্রাইভ রোড ব্যবহার করে চাক্তাই ও রাজখালী হয়ে চাক্তাই/খাতুনগঞ্জে যাতায়াত করবে।

লালদীঘি মাঠে ঐতিহ্যবাহী জব্বারের বলী খেলা উপলক্ষে অনুষ্ঠিতব্য বৈশাখী মেলা সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য এই নির্দেশনা অনুসরণের জন্য সকল যানবাহন চালক ও যাত্রীদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধতিন দিনের নতুন হিট অ্যালার্ট
পরবর্তী নিবন্ধ৪ মে থেকে ট্রেনে ১শ কিমির বেশি যাত্রায় বাড়ছে ভাড়া