চার শিক্ষার্থীর আত্মহত্যা, হাসপাতালে আরও ৩ জন

এসএসসির ফল

| সোমবার , ১৩ মে, ২০২৪ at ৬:০৯ পূর্বাহ্ণ

এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে অকৃতকার্য হয়ে বা আশানুরূপ ফল না পাওয়ায় চার শিক্ষার্থীর আত্মহত্যার খবর পাওয়া গেছে। এর মধ্যে জিপিএ৫ না পাওয়ায় নীলফামারীর সৈয়দপুরে এক কিশোর গলায় ফাঁস দিয়ে এবং অকৃতকার্য হওয়ায় বিষ পান করে হবিগঞ্জ সদরে এক কিশোরী, গলায় ওড়না পেঁচিয়ে ঝিনাইদহের হরিণাকুণ্ডে কিশোরী ও ময়মনসিংহের ধোবাউড়ায় আরেক কিশোরী ‘আত্মহত্যা’ করেছেন। এছাড়া হবিগঞ্জে বিষপান করে দুই কিশোর ও মাগুরায় ছাদ থেকে লাফ দিয়ে একে কিশোরী ‘আত্মহত্যার চেষ্টা’ করে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। খবর বিডিনিউজের।

জিপিএ৫ না পাওয়ায় নীলফামারীর সৈয়দপুরে ‘আত্মহত্যা’ করেছে এক শিক্ষার্থী। গতকাল দুপুরে সৈয়দপুর উপজেলার শহরের বাঙালীপুর নিজপাড়ার ওই ঘটনা ঘটে। মৃত রাফসান জানি এমিল (১৬) সৈয়দপুর লাইন্স স্কুল অ্যান্ড কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী এবং রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার লালদিঘি গ্রামের স্কুল শিক্ষক আব্দুর রহিমের ছেলে। বাঙালীপুর নিজপাড়ার এলাকায় ভাড়া বাড়িতে থাকত এমিলের পরিবার। এমিল ৪.৮৯ পয়েন্ট পেয়েছিল।

হবিগঞ্জে এসএসসি ও সমমান পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় এক কিশোরী বিষ পান করে আত্মহত্যা করেছে। একই কারণে পৃথক ঘটনায় বিষ পান করে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালে ভর্তি আছে আরও দুই কিশোর। এর মধ্যে মাইশা আক্তার (১৭) নামে এক কিশোরীকে পরীক্ষা নিরীক্ষা করে মৃত ঘোষণা করা হয়েছে। আর অপর দুই কিশোরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদেরকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার সাবেক বিন্নী গ্রামে ‘আত্মহত্যা’ করা কিশোরীর নাম নুপুর আকতার (১৬)। সে ওই গ্রামের আসাদুল ইসলামের মেয়ে। এবার উপজেলার দুর্লভপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিয়েছিল।

ময়মনসিংহের ধোবাউড়ায় এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হয়ে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে। গতকাল দুপুরে উপজেলার পুরাকান্দলিয়া ইউনিয়নের বতিহালা গ্রামে এই ঘটনা ঘটে। মৃত শোহেদা আক্তার (১৭) ওই গ্রামের ছমেদ আলীর মেয়ে। সে বতিহালা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থী ছিল।

পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় মাগুরায় চার তলা থেকে লাফ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছে এক কিশোরী। গুরুতর আহত কথা সাহা মোহাম্মদপুর উপজেলার বিনোদপুর গ্রামের রাজ কুমার সাহার মেয়ে। সে বিনোদপুর ননিবালা বালিকা বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল।

পূর্ববর্তী নিবন্ধ৫শ’ একর ভূমির প্রতীকী মূল্য ৩ কোটি ৩ টাকা পরিশোধ
পরবর্তী নিবন্ধমিয়ানমারে আরাকান আর্মির গুলিতে বাংলাদেশি যুবকের মৃত্যু