চান্দগাঁওয়ে হেলে পড়া ভবনটি খালি করতে চসিককে সিডিএর চিঠি

| শুক্রবার , ৭ জুন, ২০২৪ at ৬:৫৭ পূর্বাহ্ণ

নগরের চান্দগাঁওয়ের বাহির সিগন্যাল এলাকার ‘নবরত্ন’ নামের একটি পাঁচ তলা ভবন হেলে পড়ায় ওই ভবনের বাসিন্দারা ঝুঁকিতে রয়েছেন। তাই ‘বিপদ’ এড়াতে ভবন খালি করার জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে (চসিক) চিঠি দিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। গতকাল বৃহস্পতিবার বিকাল ৪টায় চসিকের কাছে এ চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সিডিএর অথরাইজড কর্মকর্তা মোহাম্মদ হাসান। খবর বাসসের।

তিনি বলেন, ভবন হেলে পড়ার বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিকভাবে সিডিএ থেকে একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করে। পাশের আরেকটি ভবনের পাইলিং করার কারণে নিচের মাটি দুর্বল হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ফলে নবরত্ন ভবন থেকে পাশের ভবনের দূরত্ব ১৮ ইঞ্চি থাকলেও বর্তমানে ওপরের অংশের সাথে দূরত্ব ৬ ইঞ্চি।

তিনি আরও বলেন, ঝুঁকিপূর্ণ ভবন খালি করতে বলার এখতিয়ার চসিকের। তাই তাদের চিঠি দেওয়া হয়েছে, যাতে হেলে পড়া ভবনে থাকা বাসিন্দাদের সরিয়ে নেন। এছাড়া, হেলে পড়া ও পাশের ভবন মালিককে বৃহস্পতিবার অনুমোদিত নকশা নিয়ে সিডিএতে আসতে বলা হয়েছে। কাগজপত্র যাচাইবাছাই করার পর ভবনের অবস্থা সম্পর্কে জানা যাবে। তবে কতদিনের মধ্যে ভবন খালি করতে হবে তা নিশ্চিত করেননি সিডিএ’র অথরাইজড কর্মকর্তা মোহাম্মদ হাসান।

উল্লেখ্য, গত ৫ জুন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় বাহির সিগন্যালের বড়ুয়াপাড়ায় বৌদ্ধ মন্দিরের পাশে পাঁচতলা ‘নবরত্ন’ ভবন হেলে পড়ার ছবি। এতে আতঙ্কিত হয়ে পড়েন নবরত্ন ভবন ও পাশের ভবনে থাকা বাসিন্দারা।

পূর্ববর্তী নিবন্ধস্কুটির পেছনে ট্রাকের ধাক্কা প্রাণ গেল তরুণ-তরুণীর
পরবর্তী নিবন্ধসৌদি আরবে চাঁদ উঠেছে, হজ ১৫ জুন