চট্টগ্রামে নতুন শনাক্ত আরও ৭৭ জন

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৪ সেপ্টেম্বর, ২০২০ at ৫:১১ পূর্বাহ্ণ

চট্টগ্রামে নতুন করে আরো ৭৭ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৫৪ জনে। করোনায় আক্রান্তদের মাঝে আগের ২৪ ঘণ্টায় কোনো মৃত্যু হয়নি। তবে আক্রান্তদের মাঝে এ পর্যন্ত ২৮৬ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, মঙ্গলবার ১ হাজার ৫৪টিসহ এ পর্যন্ত মোট ৯৯ হাজার ৭১৮টি নমুনা পরীক্ষা হয়েছে চট্টগ্রামে। এর মধ্যে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১৮ হাজার ৪৫৪ জনের। শনাক্তের হার ১৮.৫০ শতাংশ। শেষ ২৪ ঘণ্টায় নতুন ৮৭ জনসহ এ পর্যন্ত ১৪ হাজার ৮০৫ জন রোগী সুস্থ হয়েছেন। আক্রান্তদের ৮০.২২ শতাংশ সুস্থ হয়ে উঠেছেন।
মঙ্গলবার চট্টগ্রামের ৭টি ল্যাবে ১ হাজার ২৩টি এবং কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যায়। শনাক্তদের মধ্যে ৬৪ জন মহানগরীর এবং ১৩ জন উপজেলার বাসিন্দা। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আজাদীকে এ তথ্য নিশ্চিত করেছেন।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে মঙ্গলবার ৩০৩টি নমুনা পরীক্ষায় ১৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ৪২২টি নমুনা পরীক্ষায় ২৬ জনের পজিটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষায় ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৭২টি নমুনা পরীক্ষায় ৭ জনের পজিটিভ পাওয়া গেছে।
বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৮৫টি নমুনা পরীক্ষায় ১৩ জনের পজিটিভ পাওয়া গেছে। বেসরকারি সেভরণ ল্যাবে ৩৭টি নমুনা পরীক্ষায় ৬ জনের শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ল্যাবে ১০টি নমুনা পরীক্ষায় ৪ জনের পজিটিভ শনাক্ত হয়েছে। আর কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রামের দুটি উপজেলার ৩১টি নমুনা পরীক্ষা হয়েছে। এতে ৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।
মঙ্গলবার উপজেলা পর্যায়ে হাটহাজারীতে ৬ জন, বাঁশখালীতে ৪ জন এবং সাতকানিয়া, ফটিকছড়ি ও সীতাকুণ্ডে ১ জন করে করোনা সংক্রমিত শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত হওয়া রোগীদের আইসোলেশনে নেওয়ার কথা জানান সিভিল সার্জন।

পূর্ববর্তী নিবন্ধবন্দরের বহির্নোঙরে পণ্য খালাস শুরু
পরবর্তী নিবন্ধনিয়োগের তথ্য নেই তবুও বাড়ছে শ্রমিক