চকবাজারে চাঁদার জন্য দুই ম্যাক্সিমা চালককে মারধর

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৪ আগস্ট, ২০২২ at ৫:৫৬ পূর্বাহ্ণ

নগরীতে চাঁদা না দেয়ায় স্থানীয় বখাটে চাঁদাবাজরা কয়েকজন ম্যাক্সিমা (টেম্পো) চালককে মারধর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল শনিবার বিকেলে চকবাজার অলি (ওয়ালি বেগ) খাঁ মসজিদ মোড়ের ম্যাক্সিমা স্ট্যান্ডে এ ঘটনা ঘটে। মারধরে মো. খলিল (৪০) ও মো. মাসুদ (২২) নামে দুই ম্যাক্সিমা চালক আহত হয়েছেন। এদের মাঝে মো. খলিল অটো টেম্পো শ্রমিক নেতা হিসেবে পরিচিত। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। আহত দুজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে বলে জানিয়েছেন পাঁচলাইশ থানার ওসি (তদন্ত) মো. সাদেকুর রহমান।

চালকদের অভিযোগ, কিছু বখাটে চাঁদাবাজ টেম্পো স্ট্যান্ড থেকে নিয়মিত চাঁদা দাবি করে। না পেলে প্রায় সময় চালকদের মারধর করে। শনিবার বিকেলে চাঁদা না দেয়ায় মাহিন্দ্রা চালক মাসুদকে মারছিল। তখন অটো টেম্পো শ্রমিক নেতা খলিল গিয়ে বাধা দিলে তাকেও আহত করে।

ঘটনার সময় পকেটে থাকা ছয় হাজার টাকা ছিনিয়ে নিয়েছে বলেও অভিযোগ মো. খলিলের। এ ঘটনায় জড়িত মো. ইমন (ঘাসিয়াপাড়া), মো. সুজন (পাঁচলাইশ) ও শহীদুল প্রকাশ বুইশ্যার (বহদ্দারহাট) বিরুদ্ধে চকবাজার থানায় অভিযোগ করেছেন বলে জানান মো. খলিল। জানতে চাইলে চকবাজার থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে গতকাল রাতে যোগদান করা মো. মনজুর কাদের মজুমদার আজাদীকে বলেন, আমরা অভিযোগ পেয়েছি। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। মামলা হলেই আইনগত ব্যবস্থা নেব।