গীতা পরিষদের স্বর্ণমুকুট প্রতিযোগিতা

| বুধবার , ২৪ এপ্রিল, ২০২৪ at ১১:০৪ পূর্বাহ্ণ

হিন্দুবৌদ্ধখ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক বলেছেন, আমরা একটি অসাম্প্রদায়িকমানবিক বাংলাদেশের জন্য জাতির পিতার নেতৃত্বে যুদ্ধ করেছিলাম। কিন্তু দেশে একটি গোষ্ঠী অসাম্প্রদায়িক মানবিক বাংলাদেশ দেখতে চায় না। তারা কথায় কথায় ধর্মীয় উন্মাদনা ছড়ায়। পৃথিবীর কোনো ধর্মেই মানুষের মধ্যে বিভেদেরবৈষম্যের কথা বলেনি। আমরা জেনে, না জেনে নিজেরাই বিভেদ সৃষ্টি করছি। পবিত্র গীতায় জ্ঞানকর্ম ও ভক্তির মাধ্যমে পরিপূর্ণ মানবিকতার মানুষ হওয়ার উপদেশ রয়েছে।

গোলপাহাড় শ্রী শ্রী মহাশ্মশান কালী মন্দির প্রাঙ্গণে দিনব্যাপী বাংলাদেশ জাতীয় গীতা পরিষদ কর্তৃক আয়োজিত বাংলাদেশে প্রথম ‘গীতারত্ন স্বর্ণমুকুট গীতা প্রতিযোগিতা’য় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রতিযোগিতায় বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে সর্বমোট এক হাজারের অধিক প্রতিযোগী অংশগ্রহণ করেন। জাতীয় গীতা পরিষদের কেন্দ্রিয় সভাপতি লায়ন আর.কে দাশের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক লায়ন মুনমুন দত্ত মুন্নার সঞ্চালনায় গত ১৯ এপ্রিল অনুষ্ঠিত প্রতিযোগিতার উদ্ধোধন করেন শংকর মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী তপনানন্দ গিরি মহারাজ।

আশিবার্দক ছিলেন ওঁকাররেশ্বর মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী বিদেহানন্দ পুরী মহারাজ। উপস্থিত ছিলেন চট্টগ্রাম এডভোকেট নিতাই প্রসাদ ঘোষ, এশিয়াটিক সুপার পেট্রো লিমিটেডের সিইও মনিলাল দাশ। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের অধ্যাপক কুশল বরণ চক্রবর্ত্তী। ধর্মীয় বক্তব্য রাখেন উত্তম কুমার চক্রবর্ত্তী, লায়ন সুজিত কুমার দাশ প্রমুখ। গীতা প্রতিযোগিতায় বিজয়ী হিসেবে স্বর্ণ মুকুট অর্জন করেন শশী তালুকদার পূজা। দ্বিতীয় স্বর্ণ মুকুট অর্জন করেন প্রমি ঘোষ এবং যৌথভাবে তৃতীয় স্থান অর্জন করেনজয় গোপাল বণিক ও ঔশ্বর্য নাথ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকাপ্তাইয়ে ১৪ ফুট দৈর্ঘ্যের অজগর অবমুক্ত
পরবর্তী নিবন্ধহাটহাজারীতে আগুনে ৫ বসতঘর পুড়ে ছাই