গণতন্ত্র পুনরুদ্ধারে সকল ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে

বৌদ্ধ ঐক্য ফ্রন্টের মতবিনিময় সভায় ড. সুকোমল বড়ুয়া

| শনিবার , ২০ এপ্রিল, ২০২৪ at ৮:৫৯ পূর্বাহ্ণ

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া বলেছেন, আওয়ামী দুঃশাসন দেশকে গ্রাস করে ফেলেছে। বর্তমান সময়টা জাতির জন্য সবচেয়ে সংকটময়। এ সময়ে মানুষের ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠা অনেক চ্যালেঞ্জের। আজকে দেশের মানুষ শান্তিতে নেই। গত ১৭ বছরে কর্তৃত্ববাদী সরকারের মানবাধিকার লঙ্ঘন ও অন্যায়ের শিকার হয়েছে বিএনপিসহ দেশের মানুষ। প্রতিহিংসার কারণে শাসকগোষ্ঠী বেগম খালেদা জিয়াকে গৃহবন্দী করে বিনা চিকিৎসায় মুমূর্ষু অবস্থায় রেখেছে। তাই দেশে শান্তি আনতে হলে আওয়ামী ডামি সরকারকে বিদায় করতে হবে। শান্তি তখনই আসবে যখন আওয়ামী লীগ বিদায় হবে। তাই গণতন্ত্র পুনরুদ্ধারে সকল ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে। দেশের সব রাজনৈতিক দল এখন সরকারের পদত্যাগ চাইছে। জনগণকে সঙ্গে নিয়ে এই দাবি আদায় করা হবে।

তিনি গতকাল শুক্রবার বিকালে কাজীর দেউরী নাসিমন ভবনস্থ বিএনপি কার্যালয়ে আসন্ন বৌদ্ধ পূর্ণিমা উদযাপন ও জাতীয়তাবাদী বৌদ্ধ ঐক্য ফ্রন্টের কমিটি গঠনকল্পে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধান বক্তা মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, আজকে যারা বাঙ্গালি জাতীয়তাবাদের কথা বলে, তারা দেশের বিভিন্ন অঞ্চলে মন্দির ভেঙেছে। রামু ও উখিয়া মন্দিরে আওয়ামী লীগের নেতৃত্বে হামলা হয়েছে। কুমিল্লায় হিন্দুদের মন্দিরে আক্রমণ করেছে। মিথ্যা মামলা দিয়েছে অন্য মানুষের নামে। পত্রপত্রিকায় ছবি আছে। রামু ও উখিয়া মন্দিরে হামলাকারীদের এখনো বিচার হয়নি। সুতরাং এদের থেকে যদি বাঁচতে হয় তাহলে সম্মিলিতভাবে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলকে একটি ঐক্যবদ্ধ জায়গায় যেতে হবে। বিএনপি এখন গণতন্ত্রের জন্য সংগ্রাম করছে। এই সংগ্রাম শুধু বিএনপির জন্য নয়, এটা দেশের মানুষের অধিকার আদায়ের আন্দোলন।

বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ ধর্ম সম্পাদক এডভোকেট দিপেন দেওয়ান। বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের আহ্বায়ক অধ্যাপক ঝন্টু কুমার বড়ুয়ার সভাপতিত্বে ও প্রকৌশলী দিপু বড়ুয়ার পরিচালনায় বক্তব্য রাখেন বান্দরবান জেলা বিএনপির সহসভাপতি লুসাই মং মারমা, রাজিব ধর তমাল, এড. শিপন দে, উজ্জ্বল বরণ বিশ্বাস, বাপ্পি দে, প্রীতম বড়ুয়া, কমল জ্যোতি

বড়ুয়া, নয়ন বড়ুয়া, নিশাত বড়ুয়া, মোহন বড়ুয়া, সাচিং প্রু মারমা, বিনয় চাকমা, রাহুল মারমা, দেবাশীষ বড়ুয়া নিরু, সুজন বড়ুয়া প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধরাউজানে কৃষকলীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী
পরবর্তী নিবন্ধঅদিতি সঙ্গীত নিকেতনের ত্রয়োবিংশ বর্ষপূর্তি উৎসব