খিরাম-নানুপুর নির্বাচনে আচরণবিধি বিষয়ক মতবিনিময় সভা

ফটিকছড়ি প্রতিনিধি | রবিবার , ২৫ ফেব্রুয়ারি, ২০২৪ at ১০:৩০ পূর্বাহ্ণ

ফটিকছড়িতে আগামি ৯ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে নানুপুর এবং খিরাম ইউনিয়ন পরিষদ নির্বাচন। ইতিমধ্যে প্রতীক ঘোষণার পরপর প্রচার প্রচারণাও শুরু হয়ে গেছে। এ ইউনিয়ন পরিষদ গুলোয় চেয়ারম্যান এবং সদস্য ও সংরক্ষিত সদস্যদের নিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে আচরণ বিধি প্রতিপালন বিষয়ক এক মতবিনিময় সভা উপজেলা প্রশাসনের সাথে অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শনিবার উপজেলার শহীদ শফিকুন নূর মাওলা হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোজাম্মেল হক চৌধুরী বলেনফটিকছড়িতে কাজ করতে গিয়ে দেখেছি এখানে সব চেয়ে বেশি গুজব ছড়ানো হয়। অনেক সময় গুজব রটিয়ে নির্বাচনে দেয় অমুক হয়ে যাচ্ছে তমুক হয়ে যাচ্ছে, অমুককে ডিক্লার দিয়ে দিচ্ছে তমুককে ডিক্লার দিয়ে দিচ্ছে।

আমি স্পষ্ট ভাষায় বলছি এ ধরণের কোন সুযোগ নাই। প্রার্থীরা মানুষ দাওয়াতের নাম দিয়ে মেজবানি দিতে পারবে না। মোটর সাইকেল শোভাযাত্রা করা যাবেনা। ফেসবুকে বিভিন্ন গুজব ছড়ায় এসব থেকে বিরত থাকতে হবে। এক কথায় নির্বাচনী আচরণ বিধি সব কিছুই মেনে চলার জন্য এসময় নির্দেশনা দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেনফটিকছড়ি নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার অরুন উদয় ত্রিপুরা, ফটিকছড়ি থানার সেকেন্ড অফিসার মো: নাজমুল সহ দুই ইউনিয়নের প্রার্থীরা।

পূর্ববর্তী নিবন্ধমাতৃভাষা দিবসে পূবালী ব্যাংকের সভা ও শ্রদ্ধাঞ্জলি
পরবর্তী নিবন্ধকোরআন-হাদিসের আলোকে জীবন গড়তে হবে