ক্ষতিগ্রস্ত মহিলা আওয়ামী লীগ নেত্রীর বসতঘর পরিদর্শনে মুক্তিযোদ্ধা মন্ত্রী

ফটিকছড়িতে অগ্নিকাণ্ড

ফটিকছড়ি প্রতিনিধি | শনিবার , ১৮ মে, ২০২৪ at ৮:০৩ পূর্বাহ্ণ

ফটিকছড়ি উপজেলার নানুপুর ইউপির মাইজভাণ্ডার এলাকায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দা রাজিয়া মোস্তফার বসতঘর পরিদর্শন করেছেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ..ম মোজাম্মেল হক এমপি। গতকাল পরিদর্শনকালে তার সাথে ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, বাংলাদেশ সুপ্রিম পার্টির চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দিন আহমদ মাইজভান্ডারি।

জানা যায়, গত বৃহস্পতিবার বিকালে সৈয়দা রাজিয়া মোস্তফা সহ তাদের ৭ ভাইবোনের বসতঘরে অগ্নিকাণ্ড ঘটে। এ সময় আগুন থেকে বাঁচতে ২য় তলা থেকে লাফ দিলে নিচে অগ্নিশিখায় পুড়ে ঘটনাস্থলে মৃত্যু হয় দালানের কেয়ার টেকার আলি হোসেনের (৪৫)। অগ্নিকাণ্ডে ভেঙে পড়েছে দালানের একাধিক অংশ। ফটিকছড়ি ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা ডলার ত্রিপুরা বলেন, খবর পাওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিসের টিম গিয়ে কাজ করে। তবে ঘরের অনেক অংশ পূরে ভেঙে পড়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুন লাগতে পারে। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি পরিবারটির।

এ ব্যাপারে সৈয়দা রাজিয়া মোস্তফা বলেন, আমাদের গ্রামের বাড়িতে তেমন কেউ থাকে না। একজন কেয়ার টেকার দেখভাল করতো। সে ও ঘটনার সময় পুড়ে মারা গেছে। আমাদের পুরো বসতঘরটি এখন ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। ২৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আমি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সহযোগিতা কামনা করি। মাননীয় মন্ত্রীসহ যারা আমার এ দুঃসময়ে শান্তনা দিচ্ছেন তাদের প্রতি আমার পরিবার কৃতজ্ঞ।

পূর্ববর্তী নিবন্ধ১৯ বছর পর চট্টগ্রামে কমিটি ঘোষণা
পরবর্তী নিবন্ধআনোয়ারা সরকারি মডেল বিদ্যালয়ের শিক্ষার্থী তাজনীনের কৃতিত্ব