কবর খুঁড়তে গিয়ে মিলল গ্রেনেড

মীরসরাই প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৬ মে, ২০২৪ at ৬:২৪ পূর্বাহ্ণ

মীরসরাইয়ে কবর খুঁড়তে গিয়ে মাটির নিচে একটি গ্রেনেড পাওয়া গেছে। গতকাল বুধবার উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের মধ্য আজমনগর এলাকায় এ ঘটনা ঘটে। বিকালে চট্টগ্রাম থেকে মেট্টোপলিটন কাউন্টার টেরোরিজমের বোম্ব ডিসপোজাল ইউনিট বিস্ফোরণ ঘটিয়ে গ্রেনেডটি ধ্বংস করে বলে জানান জোরারগঞ্জ থানার ওসি। বিষয়টি নিশ্চিত করে হিঙ্গুলী ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের মেম্বার শাহ আলম বলেন, আমার এলাকার বীর মুক্তিযোদ্ধা ইলিয়াসের কবর খুঁড়তে গিয়ে গ্রেনেডসদৃশ একটি বস্তু পাওয়া যায়। প্রথমে লোহা মনে করে একপাশে রেখে দেন শ্রমিকরা। পরে বস্তুটির ওপরের মাটি পরিষ্কার করলে গ্রেনেড আকৃতির মনে হয়েছে। আমরা কবরস্থানের পাশে এটি রেখে দিয়েছি।

তিনি আরও বলেন, আমার ধারণা ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি সেনাবাহিনীর ছোড়া গ্রেনেডটি কোনো কারণে হয়তোবা বিস্ফোরিত হয়নি। দীর্ঘ সময় মাটিচাপা থাকার কারণে ওপরের আবরণের কিছুটা ক্ষতি হয়ে অবয়বটা রয়ে গেছে। বিষয়টি থানায় জানানো হয়েছে।

জোরারগঞ্জ থানার ওসি আবদুল্লাহ আল হারুন বলেন, ঘটনাস্থলে পুলিশের টিম পাঠানো হয়েছে। বিকেলে চট্টগ্রাম থেকে কাউন্টার টেরোরিজম গ্রুপ এসে এটি বিস্ফোরণ ঘনিয়ে নিষ্ক্রিয় করে।

পূর্ববর্তী নিবন্ধনির্বিঘ্নে যাত্রী পরিবহনে প্রস্তুত হচ্ছে ১১৬ ইঞ্জিন
পরবর্তী নিবন্ধবিশ্বে বাংলাদেশকে এগিতে নিতেই আলোচনা হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী