কক্সবাজারে বিকাশ ডিস্ট্রিবিউটরের লুটকৃত ৫৬ লাখ টাকা উদ্ধার

কর্মচারীসহ গ্রেফতার ৩

কক্সবাজার প্রতিনিধি | শুক্রবার , ২০ নভেম্বর, ২০২০ at ৯:১৮ অপরাহ্ণ

কক্সবাজারে বিকাশ ডিস্ট্রিবিউটরের ৬০ লাখ টাকা লুটের ঘটনার ২ দিন পর লুটকৃত ৫৬ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করেছে পুলিশ।
এ ঘটনায় জড়িত বিকাশ কর্মচারীসহ ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।
আজ শুক্রবার (২০ নভেম্বর) কক্সবাজার সদর মডেল থানা পুলিশের একটি দল শহরের বিজিবি ক্যাম্প এলাকায় অভিযান চালিয়ে লুটকৃত টাকাসহ তাদের আটক করে।
আটককৃতরা হলো কক্সবাজার পৌরসভার ৫নং ওয়ার্ডের সাবমেরিন ক্যাবল এলাকার বাসিন্দা মৃত ফকির মোহাম্মদের ছেলে মোহাম্মদ ইসমাইল (৪৩), তার সহযোগী পৌরসভার ৫নং ওয়ার্ডের চৌধুরী পাড়ার বাসিন্দা মৃত আবুল হোসাইনের ছেলে জসিম উদ্দিন (৫৫) ও তার স্ত্রী সাজেদা বেগম (৪২)।
ঘটনার প্রধান হোতা ইসমাইল শহরের ফজল মার্কেটস্থ বিকাশ ডিস্ট্রিবিউটর এনএফ এন্টারপ্রাইজের মাসিক বেতনভুক্ত সিএনজিচালিত অটোরিকশাচালক ও ‘মানি রানার’ হিসেবে কর্মরত ছিল বলে জানায় পুলিশ।
এ ঘটনা সম্পর্কে আজ শুক্রবার বিকালে কক্সবাজার সদর মডেল থানা প্রাঙ্গণে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানান, গত বুধবার (১৮ নভেম্বর) বিকাল পৌনে ৪টার দিকে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লি. কক্সবাজার শাখা থেকে ৬০ লাখ টাকা উত্তোলন করে অফিসে জমা না দিয়ে আত্মগোপনে চলে যায় প্রতিষ্ঠানটির কর্মচারী মোহাম্মদ ইসমাঈল।
এরপর ঐ প্রতিষ্ঠানের জেনারেল ম্যানেজার (জিএম) নিজাম উদ্দিন এ বিষয়ে কক্সবাজার সদর মডেল থানায় লিখিত অভিযোগ করলে পুলিশ ঘটনাস্থল ও আশপাশের এলাকার সিসি টিভি ফুটেজ যাচাই করে প্রাথমিকভাবে ২ জনকে শনাক্ত করে।
পরে তদন্তে শনাক্ত জসিম উদ্দিন ও সাজেদা বেগমের বাসায় অভিযান চালিয়ে ৫৬ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়। টাকাগুলো তাদের বসতঘরের খাটের নিচে লুকানো ছিল। এরপর তাদের স্বীকারোক্তি মতে অভিযান চালিয়ে ঘটনার প্রধান হোতা ইসমাইলকে গ্রেফতার করা হয়।
এনএফ এন্টারপ্রাইজের মালিক আনোয়ারুল ইসলাম জানান, ইনাইটেড কমার্শিয়াল ব্যাংক লি. কক্সবাজার শাখা থেকে উত্তোলনের জন্য বুধবার সকালে মোহাম্মদ ইসমাইলকে একটি ৬০ লাখ টাকার চেক প্রদান করা হয় কিন্তু সে উত্তোলিত টাকা অফিসে জমা না দিয়ে উধাও হয়ে যায়।
এরপর থানায় লিখিত অভিযোগ দেয়া হলে পুলিশ দ্রুত সময়ের মধ্যে আসামিদের গ্রেফতার ও টাকা উদ্ধার করে।

পূর্ববর্তী নিবন্ধবিডিঅ্যাপসের স্থানীয় মিডিয়া ভার্চুয়াল মিটআপ অনুষ্ঠিত
পরবর্তী নিবন্ধকাপ্তাইয়ে যৌথবাহিনীর অভিযানে পলাতক আসামী গ্রেপ্তার