কক্সবাজারে ইয়াবা পাচার মামলায় একজনের যাবজ্জীবন

কক্সবাজার প্রতিনিধি | সোমবার , ১৩ মে, ২০২৪ at ৫:৩৯ অপরাহ্ণ

৩১ হাজার পিস ইয়াবা পাচার মামলায় এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড, একইসাথে ৫০ হাজার অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

রোববার (১২ মে) কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিজ্ঞ বিচারক নিশাত সুলতানা এ রায় প্রদান করেন। একই আদালতের বেঞ্চ সহকারী ফরিদ উদ্দিন এ তথ্য জানিয়েছেন।

দণ্ডিত আসামি হলো-কক্সবাজারের টেকনাফের হ্নীলা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের পূর্ব রঙ্গীখালী এলাকার জাহেদ হোছন ও নয়না খাতুনের পুত্র মো. হেলাল উদ্দিন (৪৩)। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। রাষ্ট্রপক্ষে একই আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আহমদ কবির এবং আসামির পক্ষে অ্যাডভোকেট মো. শফিউল্লাহ মঞ্জুর মামলাটি পরিচালনা করেন।

রায় সম্পর্কে কক্সবাজারের জেলা ও দায়রা জজ আদালতের নবনিযুক্ত পিপি অ্যাডভোকেট সৈয়দ মো. রেজাউর রহমান রেজা বলেন, ‘সকল আদালতের মামলাগুলো দ্রুত নিষ্পত্তির জন্য বিভিন্ন কার্যকর উদ্যোগ নেওয়া হচ্ছে। তার ইতিবাচক প্রতিফলন বিভিন্ন আদালতে ইতিমধ্যে পরিলক্ষিত হচ্ছে। মামলাটি চার্জ (অভিযোগ) গঠন করার মাত্র এক বছর ২ মাস ২২ দিনের মধ্যে নিষ্পত্তি করা নিঃসন্দেহে একটি গতিশীল বিচার ব্যবস্থার উজ্জ্বল দৃষ্টান্ত বহন করে।’

পূর্ববর্তী নিবন্ধরামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ প্রার্থীকে প্রতীক বরাদ্দ
পরবর্তী নিবন্ধপ্রতীক পেয়ে প্রচারণায় টেকনাফের ৯ প্রার্থী