এসএসসির ফল প্রকাশ আজ

জানা যাবে যেভাবে

আজাদী প্রতিবেদন | রবিবার , ১২ মে, ২০২৪ at ১১:০৮ পূর্বাহ্ণ

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল আজ রোববার (১২ মে) প্রকাশিত হচ্ছে। আজ সকাল ১০টায় গণভবনে শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ও শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানরা এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল এবং ফলাফলের পরিসংখ্যান প্রধানমন্ত্রীর নিকট হস্তান্তর করবেন। এরপর সকাল ১১টায় স্ব স্ব প্রতিষ্ঠান থেকে এবং অনলাইনে একযোগে ফলাফল প্রকাশ করা হবে। চট্টগ্রাম শিক্ষা বোর্ড থেকে এবার সর্বমোট ১ লাখ ৪৫ হাজার ৭৫৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল। অনলাইনে ফলাফল প্রকাশের পর চট্টগ্রাম শিক্ষা বোর্ডের www.bise-ctg.gov.bd ওয়েবসাইটে গিয়ে এসএসসি রেজাল্ট ২০২৪ এ ক্লিক করে রোল নম্বর দিলে রেজাল্ট পাওয়া যাবে। www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে ক্লিক করে, রোল ও রেজিস্ট্রেশন নাম্বরের মাধ্যমে রেজাল্ট শিট ডাউনলোড করা যাবে। স্কুলের ইআইআইএন নম্বর দিলে প্রতিষ্ঠানের রেজাল্ট পাওয়া যাবে।

মোবাইল ফোনের এসএমএসের মাধ্যমে ফল পেতে SSC লিখে স্পেস দিয়ে শিক্ষা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২৪ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।

দাখিলের ফল পেতে Dakhil লিখে স্পেস দিয়ে Mad লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২৪ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

কারিগরি বোর্ডের ক্ষেত্রে SSC লিখে স্পেস দিয়ে Tec লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২৪ লিখে ১৬২২২ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফলাফল পাওয়া যাবে।

পূর্ববর্তী নিবন্ধমা, তোমার ওপরই বেশি নির্ভর করা যায়
পরবর্তী নিবন্ধফের আসছে তাপপ্রবাহ