এসএমএল ইসুজুর আধুনিক প্রযুক্তির বাস বাজারে নিয়ে এলো উত্তরা মোটর্স

| বৃহস্পতিবার , ৬ জুন, ২০২৪ at ৭:৫৪ পূর্বাহ্ণ

বাংলাদেশে এসএমএল ইসুজু কমার্শিয়াল গাড়ির একমাত্র আমদানিকারক, প্রস্তুকারক এবং বাজারজাতকারী প্রতিষ্ঠান উত্তরা মোটর্স লিমিটেড বাজারে নিয়ে এলো আধুনিক প্রযুক্তির এসএমএল ইসুজু এক্সিকিউটিভ এলএক্স এসি বাস ও এসএমএল ইসুজু এস ৭ নন এসি।

গত ৩ জুন রাজধানীর তেজগাঁও লিংক রোডের আলোকিতে এসএমএল ইসুজু’র আধুনিক প্রযুক্তির বাস ২টির বাজারজাতকরণের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিআরটিএ’র পরিচালক (রোড সেফটি) শেখ মোহাম্মদ মাহবুবরব্বানী, এসএমএল ইসুজু লিমিটেড ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জুনিয়া ইয়ামানিশি এবং উত্তরা মোটর্সের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মতিউর রহমান ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন, এসএমএল ইসুজুর চিফ মহাব্যবস্থাপক মার্কেটিং প্রশান্ত কুমার, মেহুল শর্মা, উপ ব্যবস্থাপক, এক্সপোর্টসহ উত্তরা মোটর্সের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন কর্পোরেট হাউজের কর্মকর্তাগণ এবং অন্যান্য শুভাকাকাঙ্ক্ষীরা।

এক্সিকিউটিভ এলএক্স এসি বাসে রয়েছে আসন সংখ্যা ২৮+, ৩৪৫৫সিসির ৪ সিলিন্ডার উচ্চ কার্যক্ষমতা সম্পন্ন টেকসই এবং জ্বালানি সাশ্রয়ী ডিজেল ইঞ্জিন, যার সর্বোচ্চ আউটপুট ৮৫ কড @ ,৬০০ আরপিএম এবং সর্বোচ্চ টর্ক ৪০০ এনএম @ ,৭৫০ আরপিএম, নিরাপদে চলাচলের জন্য রয়েছে উন্নত ও কার্যকর ব্রেকিং সিস্টেম সাথে এবিএস, আরামদ্বায়ক টেলিসকোপিক শক এবজর্ভার, ড্রাইভার সহ আরও ২টি ইমারজেন্সি দরজা এবং ৯০ লিটার ক্যাপাসিটির বড় ফুয়েল ট্যাঙ্ক।

এস ৭ নন এসি বাসটির আসন সংখ্যা ৩৮+, ৩৪৫৫সিসি এর ৪ সিলিন্ডার টিসিআই টেকসই এবং জ্বালানি সাশ্রয়ী ডিজেল ইঞ্জিন। বিঅরটিএ’র পরিচালক (রোড সেফটি) শেখ মোহাম্মদ মাহবুবরব্বানী, উত্তরা মোটর্সকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, উত্তরা মোটর্স সবসময় পরিবেশ বান্ধব, গুণগতমান, সময় উপযোগী বাণিজ্যিক গাড়ির বাজারজাত করে থাকে, এরই প্রতিফলন হিসেবে আধুনিক প্রযুক্তির এসি ও নন এসি বাস উদ্বোধন করা হয়।

এসএমএল ইসুজু লিমিটেড ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জুনিয়া ইয়ামানিশি বলেন, বাস দুটি উচ্চ ক্ষমতার, নিরাপত্তার জন্য এবিএস সিস্টেম ও আরমদায়ক ভ্রমণের জন্য টেলিসকোপিক শক এবজর্ভার রয়েছে। উত্তরা মোটর্সের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মতিউর রহমান বলেন, উত্তরা মোটর্স ১৯৯৩ সাল থেকে বাংলাদেশের বাজারে সুনামের সাথে এসএমএল ইসুজু ব্র্যান্ডের বিভিন্ন মডেলের বাস, ট্রাক, পিকআপ ও টিপার বিক্রি করে আসছে। একমাত্র আমরাই দেশব্যাপী ১৫টি শাখা অফিস ও অনুমোদিত ডিলারের মাধ্যমে ক্রেতাদের কাছে মানসম্পন্ন এসব পণ্য পৌঁছে দেয়া হচ্ছে। ক্রেতাদের সুবিধার কথা বিবেচনা করে আগামী ৮ জুন সকাল ১০টা থেকে বিকাল ৬টা পর্যন্ত উত্তরা মোটর্সের ডিসপ্লে সেন্টার ১০১, শহিদ তাজউদ্দিন আহমেদ সরণি, তেজগাঁওয়ে এই বাস প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। বিস্তারিত জানাতে ০১৩২২৮৪৬২৯৫ ফোন নাম্বারে যোগাযোগ করা যাবে। শেষে উত্তরা মোটর্সের চিফ এঙিকিউটিভ অফিসার (এসএমএল ডিভিশন) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মোহাম্মদ ইউসুফ সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধঅলংকার থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধবেসরকারি শিক্ষকদের পারস্পরিক বদলিতে সমস্যা নেই : শিক্ষামন্ত্রী