একতরফা লড়াইয়ে মোহামেডানকে উড়িয়ে দিল আবাহনী

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ২৯ ফেব্রুয়ারি, ২০২৪ at ৭:৩২ পূর্বাহ্ণ

বাংলাদেশে আবাহনীমোহামেডান লড়াই মানে রীতিমত যুদ্ধ। খেলার ফলাফলের চাইতে এই দুই দলের লড়াই যেন বেশি মর্যাদার। কিন্তু চট্টগ্রামের এই দুই দলের সেই মর্যাদার লড়াই কবেই যে হারিয়ে গেছে কেউ জানে না। চট্টগ্রামে আবাহনীমোহামেডান দ্বৈরথে শেষ কবে মোহামেডান জিতেছে বা প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলতে পেরেছে তা জানতে ইতিহাস ঘাটতে হবে। এখানে আবাহনীমোহামেডান ম্যাচ মানে এর তরফা, পানশে আর আবাহনীর সহজ জয়। যেমনটি গতকালও আরেকটি সহজ জয় তুলে নিয়েঠে আবাহনী চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানের বিপক্ষে। প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে গত দুই আসরের চ্যাম্পিয়ন আবাহনী লিঃ ৫ উইকেটে হারিয়েছে মোহামেডানকে। এবারের লিগে এটি আবাহনীর টানা দ্বিতীয় জয়। আর মোহামেডানের টানা দ্বিতীয় পরাজয়। লিগের শুরু থেকেই মোহামেডানের হতশ্রী অবস্থা ফুটে উঠতে শুরু করেছে। গতআসরে কোনমতে রেলিগেশন থেকে বেঁচে গেলেও এবারে শেষ পর্যন্ত কি পরিনতি ভোগ করতে হয় মোহামেডানকে সেটা হয়তো সময়ই বলে দেবে।

গতকাল টসে জিতে ব্যাট করতে নেমেছিল মোহামেডান। শুরুটা বেশ ভালই ছিল। বলা যায় একরকম দুর্দান্ত। দুই ওপেনার জিসান এবং ইশতিয়াক ৩৪ রান যোগ করে। কিন্তু এরপর শুরু হয় মোহামেডানের ছন্দপতন। ৪৮ রানে দ্বিতীয় এবং ৫৪ রানে তৃতীয় উইকেট হারায় মোহামেডান। এরপর তানভীর সাদাত একাই টেনেছেন দলকে। কিন্তু অপর প্রান্তে কেবলই আসা যাওয়া করেছে বাকিরা। বিশেষ করে আবাহনীর দুই বোলার মোহাম্মদ শোয়োইব এবং তাইবুর পারভেজ কোমর সোজা করে দাড়াতে দেয়নি মোহামেডানের ব্যাটারদের। ফলে ১৫৭ রানে অল আউট হয়ে যায় মোহামেডান। দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন তানভীর সাদাত। এছাড়া জিসান ১৯, ইশতিয়াক ১৫, সাব্বির ১৯, আফ্রিদি ১৩, আরমান উল্লাহ ২৬ এবং সাকিব করেন ১৩ রান। আবাহনীর পক্ষে তাইবুর পারভেজ ১৬ রানে নিয়েছেন ৪ উইকেট। মোহাম্মদ শোয়াইব ২৫ রানে নিয়েছেন দুই উইকেট।

জবাবে ব্যাট করতে নামা আবাহনীর দুই ওপেনার তাজুল এবং সাইদুল ৭৯ রান তুলে নিয়ে দলের জয় অনেকটাই নিশ্চিত করে আসেন। ৫৫ বলে ৫০ রান করে ফিরেন তাজুল। তিন রান পর ফিরেন আরেক ওপেনারও। ৩৯ বলে ২৯ রান করেন সাইদুল। ১০০ রানে পৌছাতে আরো দুই উইকেট হারায় আবাহনী। ফিরেন ১৪ রান করা মহিউদ্দিন এবং ২ রান করা ইমরান। ১৩২ রানে ৫ উইকেট হারানোর পর হান্নান এবং আবু বক্কর মিলে মাত্র ৩২.৩ ওভারে ৫ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে আবাহনীর। ৩৯ বলে ৩৩ রান করে অপরাজিত থাকেন হান্নান। ১৪ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন আবু বক্কর। এর আগে ৩১ বলে ১৪ রান করেন শোয়েব। মোহামেডানের পক্ষে ইফরান হোসেন নিয়েছেন ৩৫ রানে ৩ উইকেট। আর তানভীর সাদাত নিয়েছেন ৩৭ রানে দুই উইকেট।

পূর্ববর্তী নিবন্ধঢাকা প্রিমিয়ার লিগে শেখ জামাল ধানমন্ডি ক্লাবে খেলবেন সাকিব
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১৪.৪৯ কোটি টাকা