উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে শেষ হলো জেলা আইনজীবী সমিতির নির্বাচন

আজাদী অনলাইন | রবিবার , ১১ ফেব্রুয়ারি, ২০২৪ at ৬:১৬ অপরাহ্ণ

শ্লোগানে শ্লোগানে মুখরিত পুরো আদালত পাড়া। ভোট কেন্দ্রের মূল ফটকের সামনে পাশাপাশাশি অবস্থান করছেন আওয়ামী লীগ ও বিএনপির মনোনীত প্রার্থীদের সমর্থকরা।

যার যার দলীয় স্লোগান দিতে ব্যস্ত সময় পার করছে তারা। তাদের মধ্যে কোন ঝাগড়া বিবাদ বা কাঁদা ছোড়াছুড়ি নয় বরং একে অপরের মধ্যে খাবার বিনিময় করতে দেখা যায় তাদের। চট্টগ্রাম আদালত প্রাঙ্গণে আইনজীবীদের মধ্যে যেন উৎসবের আমেজ বয়ে যাচ্ছে।

এদিকে ভোট দিতে আসা ভোটাদের সাথে নিজেকে পরিচয় করতে এবং ভোট কামনায় ব্যস্ত সময় পার করছে প্রার্থীরা এবং জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী তারা

শত উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে শেষ হয়েছে ঐহিত্যবাহী চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন ২০২৪। সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পযন্ত বিরামহীনভাবে চলে এই ভোটগ্রহণ কার্যক্রম। এখন চলছে ভোটার গণনা, গণনা শেষে রাতে ফলাফল ঘোষণা করবে নির্বাচন কমিশন।

এবারের নির্বাচনে ১০টি সম্পাদকীয় পদ ও ২১ টি সদস্যপদ মিলে ২১ টি পদের বিপরীতে প্রার্থী ৪৫ জন। ভোটার সংখ্যা ৫ হাজার ৬১৯ জন। ৪৫ প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী রয়েছেন তিনজন। তারা হলেন সহ–সাধারণ সম্পাদক (এজিএস) পদে কামাল উদ্দিন, সাংস্কৃতিক সম্পাদক পদে সুচিত্রা লালা মুন্নী ও সদস্য পদে নাসিমুল আবেদীন চৌধুরী রায়হান। বাকী ৪২ প্রার্থীর মধ্যে ২১ জন করে আওয়ামীপন্থী সমন্বয় পরিষদ ও বিএনপিপন্থী ঐক্য পরিষদের প্রার্থীরা।

অরাজনৈতিক প্যানেল হিসাবে পরিচিত সমমনা পক্ষ থেকে নির্বাচনে আসার কথা থাকতেও শেষ পযন্ত অংশগ্রহণ করেননি তারা। প্রতিবছর ফেব্রুয়ারীতে এক বছর মেয়াদী এই অনুষ্ঠিত হয়।

নির্বাচন ক‌মিশনার এডভোকেট ক‌বির হো‌সেন বলেন, সুষ্ঠু সুন্দর উৎসবমুখর প‌রি‌বেশে শেষ হ‌য়ে‌ছে ভোটগ্রহণ। শত উৎসাহ উদ্দীপনার ম‌ধ্যে দি‌য়ে আইনজীবীরা ভোট দি‌য়ে‌ছেন। শতভাগ গণতন্ত্রিক প্রক্রিয়ায় এই জেলা আইনজীবীর নির্বাচন অনু‌ষ্ঠিত হয়।

এইবার তার ব‌্যতিক্রম নয়। এবার ভোট গণনার পালা। নির্বাচ‌নে হয় তো যার যার দলীয় ম‌নোনয় নি‌য়ে যার যার দ‌লের পক্ষ থে‌কে নির্বাচন ক‌রে ঠিক, দিন শেষে আমা‌দের প‌রিচয় সবাই আমরা আইনজীবী। ‌নির্বাচনে যারাই নির্বা‌চিত হ‌য় তা‌দের‌কে সবাই অ‌ভিনন্দন জানাই।

পূর্ববর্তী নিবন্ধইনানী সমুদ্র সৈকতে ভেসে আসল মস্তকবিহীন মরদেহ
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে গাড়ি চাপায় পথচারী নিহত