উত্তর ও দক্ষিণ জেলা আ. লীগের সম্মেলনের ভেন্যু চূড়ান্ত

কর্ণফুলী ও আনোয়ারা উপজেলার দিনক্ষণ জানা যাবে আজ

আজাদী প্রতিবেদন

শনিবার , ১৬ নভেম্বর, ২০১৯ at ৭:৪৯ পূর্বাহ্ণ
4028

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আগামী ৭ ডিসেম্বর নগরীর কাজির দেউড়িস্থ ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। অপরদিকে দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আগামী ৮ ডিসেম্বর কালামিয়া বাজারস্থ কে বি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম উত্তর জেলা ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের দুই সাধারণ সম্পাদক এম এ সালাম ও মফিজুর রহমানের সাথে কথা বলে এই তথ্য জানা গেছে।
জেলা সম্মেলন নিয়ে দুই জেলার (উত্তর ও দক্ষিণের) সভাপতি-সাধারণ সম্পাদকগণ এখন উপজেলা সম্মেলন শেষ করতে ব্যস্ত সময় পার করলেও একেবারে টেনশন ফ্রি হয়ে আছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। কারণ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ও আগামী সিটি কর্পোরেশন নির্বাচনের আগে মহানগর আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে না। কেন্দ্র থেকেই মহানগর আওয়ামী লীগের সম্মেলন স্থগিত করা হয়েছে। যার কারণে ওয়ার্ড ও থানা সম্মেলন নিয়ে এখন আর কোন ব্যস্ততা নেই। জেলা সম্মেলন নিয়েও কোন টেনশন নেই। এদিকে নগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী চিকিৎসার জন্য ব্যাংককে গেছেন। সভাপতি ছাড়া দলের সম্মেলনের ব্যাপারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া যাচ্ছে না বলে জানিয়েছেন নগর আওয়ামীলীগের বেশ কয়েকজন নেতা।
জেলা সম্মেলনের ব্যাপারে উত্তর জেলার সাধারন সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম আজাদীকে জানান, আমরা ৭ তারিখের জন্য ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার ঠিক করেছি। এখন যেসব উপজেলায় সম্মেলন হয়নি সেগুলোতে সম্মেলন করা হচ্ছে। তবে জেলা সম্মেলনের জন্য আমরা সব ধরনের প্রস্তুতি শুরু করেছি। উপজেলা গুলোও এরমধ্যে সম্পন্ন হবে।
এদিকে দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান আজাদীকে জানান, আমরা জেলা সম্মেলনের জন্য কে বি কনভেনশন সেন্টার ঠিক করেছি। তবে ৮ ডিসেম্বর কেন্দ্র থেকে সম্মেলনের তারিখ দেয়া হলেও ঐদিন খুলনা জেলা আওয়ামীলীগের সম্মেলন আছে। এই কারনে আমাদের সম্মেলনের তারিখ একদিন পিছিয়ে যেতে পারে। শনিবার(আজ) এই ব্যাপারে কেন্দ্রের সাথে কথা বলে ঠিক হয়ে যাবে।
এদিকে জেলা সম্মেলনের আগে বাঁশখালী ও বোয়ালখালী উপজেলা সম্মেলন না হলেও কর্ণফুলী এবং আনোয়ারা উপজেলার সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানান তিনি। এই দুই উপজেলার সম্মেলনের তারিখও শনিবার(আজ) র্নিধারণ হবে বলে জানান মফিজুর রহমান।

x