ঈদে বিটিভিতে তারকাবহুল চার নাটক

| শুক্রবার , ৫ এপ্রিল, ২০২৪ at ৬:৫৬ পূর্বাহ্ণ

ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) প্রচারিত হবে জনপ্রিয় চার নির্মাতার বিশেষ চার নাটক। ঈদের আগের দিন রাত ৯টায় প্রচারিত হবে হারুন রশীদের রচনায় ও মাহফুজার রহমানের প্রযোজনায় নাটক ‘চাঁন রাতের মেহমান’। ঈদের দিন থাকছে নূরুদ্দিন জাহাঙ্গীরের মূল গল্পে আকরাম খানের নাট্যরূপে ও পরিচালনায় এবং আব্দুলাহ আল মামুনের প্রযোজনায় ‘গোলাপের সুবাস’। খবর বাংলানিউজের।

ঈদের দ্বিতীয় দিন প্রচারিত হবে অনিমেষ আইচের রচনা ও পরিচালনায় এবং নাসির উদ্দিনের প্রযোজনায় নাটক ‘যৌবন’। ঈদের তৃতীয় দিন থাকছে মোস্তাক আহমেদের মূল গল্পে পান্থ শাহরিয়ারের রচনা ও পরিচালনায় এবং শাহজামান মিয়ার প্রযোজনায় নাটক ‘নীলাভ’। নাটকটিতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, হারুন রশীদ, রামিজ রাজু, সুষমা সরকার, শর্মিমালা ও সৈয়দ মোশাররফ।

গোলাপের সুবাস’ নাটকটিতে অভিনয় করেছেন দিলারা জামান, তনয় বিশ্বাস, লাবণ্য চৌধুরী, রিয়াসাদ শুভ, নাজিম উদ্দিন পাপ্পুসহ আরো অনেকে। ‘যৌবন’ নাটকে দেখা যাবেমিলি সুলতানা নামে ৬২ বছর বয়সী এক বৃদ্ধা। তিনি এক এনজিওর প্রধান নির্বাহী হিসেবে কর্মরত। সন্তানেরা বিদেশে প্রতিষ্ঠিত হওয়ায় মিলির নিঃসঙ্গ ও একঘেয়েমি জীবন।

যৌবন’ নাটকে অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, সাবেরী আলম, আমিরুল হক চৌধুরী, ডা. এজাজ, সোলায়মান খোকা, সুভাশিষ ভৌমিক, হিন্দোল রায়সহ আরো অনেকে। ‘নীলাভ’ নাটকের প্রধান চরিত্র রিমন একজন গোয়েন্দা কর্মকর্তা। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, সালাহউদ্দিন লাভলু, সামিয়া নাহি, মনির হোসেন শাকিল, আশিষ, আইরিন, আশরাদ টুটুল ও আশরাফ কবির।

পূর্ববর্তী নিবন্ধসর্বজনীন পেনশন স্কিম দেশের সকল নাগরিকের সুরক্ষা দেবে
পরবর্তী নিবন্ধশিল্পী সমিতির নির্বাচনে হেলেনা জাহাঙ্গীর