ইরানে রেভল্যুশনারি গার্ডের সদরদপ্তরে হামলায় নিহত ২৭

| শুক্রবার , ৫ এপ্রিল, ২০২৪ at ৬:০০ পূর্বাহ্ণ

ইরানের দক্ষিণপূর্বের সিস্তানবেলুচিস্তান প্রদেশে দেশটির অভিজাত রেভল্যুশনারি গার্ডের সদরদপ্তরে রাতভর জঙ্গিদের হামলায় অন্তত ১১ রেভল্যুশনারি গার্ড এবং ১৬ জঙ্গি নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনে এখবর জানানো হয়। বলা হয়, শাবাহার এবং রাস্ক শহরে বুধবার রাতভর জঙ্গি সংগঠন জাইশ আলআদল এর সঙ্গে নিরাপত্তা বাহিনীর লড়াই হয়। খবর বিডিনিউজের।

উপ স্বরাষ্ট্রমন্ত্রী মাজিদ মীরআহমাদি টেলিভিশনে বলেন, সন্ত্রাসীরা শাবাহার ও রাস্ক শহরে রেভল্যুশনারি গার্ডের সদরদপ্তর দখলের নেওয়ার লক্ষ্যে এ হামলা চালিয়েছিল। যাতে তারা সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। লড়াইয়ে আরও ১০ রেভল্যুশনারি গার্ড আহত হয়েছেন। শিয়া মুসলমান অধ্যুষিত ইরানে আদিবাসী সংখ্যালঘু বালুচ জাতিগোষ্ঠীর আরও বেশি অধিকার এবং আরও ভালো জীবনযাত্রার দাবি জানিয়েছে জাইশ আলআদল। সিস্তানবেলুচিস্তান প্রদেশে গত কয়েক বছরে হওয়া বেশ কয়েকটি হামলার দায় স্বীকার করেছে জাইশ আলআদল।

আফগানিস্তান এবং পাকিস্তান সীমান্তবর্তী এই প্রদেশটিতে দীর্ঘদিন ধরে ইরানের নিরাপত্তা বাহিনী এবং সুন্নি মুসলিম জঙ্গিদের মধ্যে নিয়মিত লড়াই হতে দেখা যায়। মাদক পাচারকারীদের সঙ্গেও নিরাপত্তা বাহিনীর নিয়মিত লড়াই হয়।

পূর্ববর্তী নিবন্ধসমর্থকদের মত নিয়ে সুপ্রিম কোর্ট বারে সভাপতির দায়িত্ব নিলেন খোকন
পরবর্তী নিবন্ধখেলাধুলার জন্য প্রস্তুত হচ্ছে আউটার স্টেডিয়াম