‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপস খুঁজে দিল ব্যাংক কর্মকর্তার হারানো ব্যাগ

আজাদী প্রতিবেদন | শনিবার , ১৪ মে, ২০২২ at ১০:৫৪ পূর্বাহ্ণ

গত বছরের ডিসেম্বরে চট্টগ্রামে ‘আমার গাড়ি নিরাপদ’ নামের একটি অ্যাপস চালু করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। নগরীর ১৩ হাজার সিএনজি টেক্সিকে এক তথ্য ভান্ডারের আওতায় আনতে এটি চালু করা হয়। অ্যাপসটি ব্যবহার করে এরই মধ্যে সুফল পেতে শুরু করেছে নগরবাসী। গতকাল শুক্রবার সকালে অ্যাপসটির সাহায্যে ঊষা মজুমদার নামে জনতা ব্যাংকের এক সিনিয়র কর্মকর্তার হারানো ব্যাগ উদ্ধার করে তাকে ফিরিয়ে দিয়েছে সিএমপি।

জানা যায়, ঊষা মজুমদার (৫৬) ঈদের ছুটিতে মেয়ের শ্বশুরবাড়িতে বেড়াতে গিয়ে ফেরার পথে নগদ টাকা ও স্বর্ণালংকারসহ নিজের ব্যাগটি সিএনজি টেক্সিতে ভুল করে ফেলে আসেন। পরে তিনি এ বিষয়ে কোতোয়ালী থানায় লিখিত অভিযোগ করেন। অভিযোগের পর পুলিশ নতুন ব্রিজ ও লাভলেইন এলাকার বেশ কয়েকটি সিসিটিভি ফুটেজ সংগ্রহ ও পর্যালোচনা করে সিএনজি টেক্সিটি চিহ্নিত করে।

পরে ‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপসের সাহায্যে গাড়ির মালিক ও চালককে খুঁজে বের করে পুলিশ। এরপর তাদের কাছ থেকে হারানো ব্যাগটি উদ্ধার করে মালিককে ফিরিয়ে দেওয়া হয়। কোতোয়ালী থানার ওসি জাহিদুল কবীর আজাদীকে বলেন, সিএমপি কমিশনারের পদক্ষেপে এই অ্যাপসটি ব্যবহার করা হচ্ছে। এখন নগরবাসী অ্যাপসটির সুফল পেতে শুরু করেছেন। ঊষা মজুমদার তাদের (উপকৃতদের) মধ্যে একজন। আমরা তার হারানো ব্যাগটি উদ্ধার করে তাকে ফিরিয়ে দিতে সক্ষম হয়েছি।