আবুল কালাম ছিদ্দিকী সভাপতি, তৌহিদুল আনোয়ার সম্পাদক

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন

কক্সবাজার প্রতিনিধি | রবিবার , ২৫ ফেব্রুয়ারি, ২০২৪ at ৫:৪৯ পূর্বাহ্ণ

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ১৪ পদে বিএনপি জামায়াত সমর্থিত প্রার্থী ও সিনিয়র সহসভাপতিসহ মাত্র ৩টি পদে আওয়ামীলীগজাপা সমর্থিত প্রার্থী জয় লাভ করেছেন। সমিতির ১৭টি পদের নির্বাচনে ৮টি সম্পাদকীয় পদের ৭টিতে বিজয় লাভ করেছেন বিএনপি জামায়াত সমর্থিত প্রার্থীরা।

গতকাল শনিবার সমিতির দু’টি ভোট কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত টানা ভোট গ্রহণের পর গণনা শেষে রাত সাড়ে ১০টায় চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচনে সভাপতি পদে বিএনপিজামায়াত সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের আ্যডভোকেট আবুল কালাম ছিদ্দিকী ৪৪২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের আ্যডভোকেট ফরিদুল আলম(পিপি) পেয়েছেন ৪১২ ভোট।

সিনিয়র সহ সভাপতি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের অ্যাডভোকেট মাহবুবুর রহমান ৪৪৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের এস.এম নুরুল ইসলাম পেয়েছেন ৩৯৫ ভোট।

সহ সভাপতি পদে বিএনপিজামায়াত সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের অ্যাডভোকেট নাজিম উদ্দিন ৫০৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের আ্যডভোকেট বদিউল আলম সিকদার পেয়েছেন ৩৩২ ভোট।

সাধারণ সম্পাদক পদে বিএনপিজামায়াত সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের আ্যডভোকেট তৌহিদুল আনোয়ার ৪৩৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের আ্যডভোকেট মোহাম্মদ নুরুল হুদা পেয়েছেন ৪২৭ ভোট।

সহ সাধারণ সম্পাদক (সাধারণ) পদে আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের আ্যডভোকেট মোহাম্মদ আবদুর রশিদ ৫২৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের আ্যডভোকেট মোহাম্মদ ফয়সাল৪ পেয়েছেন ৩১৯ ভোট।

সহ সাধারণ সম্পাদক (হিসাব) পদে ঐক্য পরিষদ প্যানেলের আ্যডভোকেট মোহাম্মদ কলিম উল্লাহ ৪২২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের আ্যডভোকেট এ.কে.এম এরশাদ উল্লাহ পেয়েছেন ২০৭ ভোট। এ পদে স্বতন্ত্র প্রার্থী এডভোকেট খোরশেদ আলম পেয়েছেন ১৯৭ ভোট। সমিতির ১৭টি পদের নির্বাচনে দুটি প্যানেলের ৩৪ প্রার্থীর বাইরে এডভোকেট খোরশেদ আলমই ছিলেন একমাত্র স্বতন্ত্র প্রার্থী।

পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে ৪৯৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ঐক্য পরিষদ প্যানেলের অ্যাডভোকেট মোহাম্মদ শহীদুল্লাহ। তার প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের আ্যডভোকেট অ্যাডভোকেট সাকো পেয়েছেন ৩৪৬ ভোট।

আপ্যায়ন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে ৬১৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ঐক্য পরিষদ প্যানেলের আ্যডভোকেট শেফাউল করিম রানা। তার প্রতিদ্বন্দ্বী সমন্বয় পরিষদ প্যানেলের আ্যডভোকেট তাজমিন হুদা চৌধুরী পেয়েছেন ২৩৭ ভোট।

জ্যেষ্ঠ আইনজীবীদের নির্বাহী সদস্যের ৫টি পদের মধ্যে বিজয়ী সরকারপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের ২ প্রার্থী হলেনসাবেক সভাপতি অ্যাডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল (৬২৭ ভোট) ও অ্যাডভোকেট শওকত বেলাল ৪২৬ ভোট এবং বাকী ৩টি পদে বিজয়ী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের প্রার্থীরা হলেনসাবেক সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম শাহজালাল চৌধুরী (৪৮৬ ভোট), অ্যাডভোকেট আমির হোছাইন(৪১২ ভোট) ও অ্যাডভোকেট আবদুল কাইয়ুম (৪১২ ভোট)। এছাড়া এ প্যানেলের অ্যাডভোকেট নুরুল মোর্শেদ আমিন পেয়েছেন ৪০৬ ভোট ও আবদুল মজিদ পেয়েছেন ৪০৭ ভোট।

নবীন আইনজীবীদের নির্বাহী সদস্যের ৪টি পদের সবগুলোতেই বিজয়ী হয়েছেন ঐক্য পরিষদ প্যানেলের প্রার্থীরা। তারা হলেনঅ্যাডভোকেট শাহা আলম(৪৩২ ভোট), মোহাম্মদ ফয়সাল মোশাররফ (৪৭৪ ভোট), মুহাম্মদ জুবাইরুল ইসলাম (৪৮২ ভোট) এবং অ্যাডভোকেট মোঃ আবদুল খালেক (৪৯৯ ভোট)

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়া ফটিকছড়িতে দুর্ঘটনায় তিন বাইক আরোহীর মৃত্যু
পরবর্তী নিবন্ধতক্ষক বেচে কোটিপতি হতে চেয়েছিল তারা