আবাহনী-ব্রাদার্স ম্যাচ দিয়ে প্রিমিয়ার লিগের নবম রাউন্ড শুরু আজ

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ৪ মে, ২০২৪ at ১১:১৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ প্রায় শেষের দিকে চলে এসেছে। তবে সময় যতই গড়াচ্ছে ততই লিগের উত্তেজনা বাড়ছে। কারণ লিগের অষ্টম রাউন্ড শেষ হয়ে গেলেও এখনো কোন দল চ্যাম্পিয়ন হবে আর কোন দল রেলিগেশনে যাবে তা নিশ্চিত হওয়া যায়নি। শিরোপার দৌড়ে রয়েছে অন্তত চারটি দল। আর রেলিগেশনেও ঠিক একই অবস্থা। তাই লিগের শেষ রাউন্ড না আসা পর্যন্ত যে কোন কিছুই নিশ্চিত করে বলা যাচ্ছে না কোন দল চ্যাম্পিয়ন হবে আর কোন দল রেলিগেশনে যাবে। তবে লিগের নবম রাউন্ডটা শুরু হচ্ছে একটি বিগ ম্যাচ দিয়ে। যেখানে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিঃ এবং শিরোপা প্রত্যাশি ব্রাদার্স ইউনিয়ন। এই মুহূর্তে অষ্টম রাউন্ড শেষে দু’দলই একই সমান্তরালে দাঁড়িয়ে। আট ম্যাচ শেষে দু দলেরই পয়েন্ট সমান ২১ করে। দু দলই হেরেছে একটি করে ম্যাচ। যেখানে আবাহনী হেরেছে পাইরেটস অব চিটাগাং এর কাছে আর ব্রাদার্স ইউনিয়ন হেরেছে রাইজিং স্টার ক্লাবের কাছে। দু’দলের পয়েন্ট সমান হলেও নেট রান রেটে এগিয়ে থাকায় পয়েন্ট তালিকার এক নম্বর স্থানটি আবাহনীর দখলে। তবে আজ লিগের শিরোপা কার ঘরে যাবে তার একটি চিত্র ভেসে উঠতে পারে।

কারন এই ম্যাচে যে দল জিতবে তাদের ঘরেই শিরোপা যাওয়ার সম্ভাবনা থাকবে বেশি। কারন তারা এককভাবে এগিয়ে যাবে পয়েন্ট তালিকায়। যদিও গৌরবময় অনিশ্চয়তার খেলা ক্রিকেটে নিশ্চিত করে কোন কিছু বলা যায় না।

তবে আজকের বিগ ম্যাচে যে দল জিতবে সে দল বেশ এগিয়ে যাবে সেটা অন্তত নিশ্চিত করেই বলা যায়। যদিও আবাহনীর সামনে পরের দুটি ম্যাচ আরো গুরুত্বপূর্ণ। কারণ সে দুটি ম্যাচে চ্যাম্পিয়নদের লড়তে হবে গতবারের রানার আপ চট্টগ্রাম বন্দর ক্রীড়া সংস্থা এবং আরেক শিরোপা প্রত্যাশি মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে।

অংকের হিসেবে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সংস্থা এবং মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রও রয়েছে শিরোপার দৌড়ে। যদিও তারা দুটি করে ম্যাচে হেরেছে। তবে এখনো যেহেতু অনেক হিসেব নিকেষ বাকি তাই এই দুই দলকেও রাখতে হবে হিসেবের তালিকায়। কাজেই প্রিমিয়ার ক্রিকেট লিগের জটিল হিসেব নিকেষ যেন আপাতত শেষ হচ্ছে না।

গত আসরে আবাহনী ছিল অপরাজিত। কোন দলই তাদের হারাতে পারেনি। তার আগের বছর আবাহনী সবকটি ম্যাচে জিতলেও লিগের একেবারে শেষ ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের কাছে হেরেছিল। দুই বছর পর আবার আবাহনীকে হারানোর সুযোগ ব্রাদার্সের সামনে। অপরদিকে আবাহনীর সামনে সুযোগ আরো একবার ব্রাদার্সকে হারানোর। তবে মাঠের লড়াইটা আসর। মাঠে যারা ভাল খেলবে জয়টা হবে তাদেরই। তবে দু’দলই চাইবে আজ জয় তুলে নিতে। আর সে হিসেবে নিজেদের প্রস্তুতও করে নিয়েছে দু’দল। আগের ম্যাচে আবাহনীর হয়ে খেলেছেন দুই জাতীয় তারকা মোমিনুল হক এবং মোসদ্দেক হোসেন সৈকত।

অপরদিকে ব্রাদার্সের হয়ে খেলেছিলেন সাবেক জাতীয় তারকা রাকিবুল হাসান। প্রথম দুই ম্যাচে দুই সেঞ্চুরি তুলে নিলেও শেষ ম্যাচে রানের খাতা খুলতে পারেননি রাকিবুল।

তবে আজ ব্রাদার্সের জয়ে তাকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। এখন দেখার বিষয় আজকের ম্যাচে জিতে কোন দল এগিয়ে যায় প্রিমিয়ার ক্রিকেট লিগের শিরোপার পথে। এম এ আজিজ স্টেডিয়ামে সকাল ৯ টায় শুরু হবে ম্যাচটি।

পূর্ববর্তী নিবন্ধআস্থা রাখায় ধোনিকে ধন্যবাদ জানালেন মোস্তাফিজ
পরবর্তী নিবন্ধপাকিস্তানে বাস খাদে পড়ে নিহত ২০