আন্দোলন অব্যাহত রসায়ন বিভাগের শিক্ষার্থীদের

চবি প্রতিনিধি

চবিতে যৌন হয়রানির অভিযোগ | মঙ্গলবার , ৬ ফেব্রুয়ারি, ২০২৪ at ৭:১৯ পূর্বাহ্ণ

ল্যাবে ব্যবহারিক কাজ করতে গিয়ে শিক্ষক কর্তৃক যৌন হয়রানির শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রসায়ন বিভাগের এক ছাত্রী। সেই শিক্ষকের শাস্তিসহ দুই দাবিতে তৃতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করে বিভাগের শিক্ষার্থীরা। তাদের দাবি অভিযুক্ত শিক্ষকের স্থায়ী বহিষ্কার এবং বিশ্ববিদ্যালয় বাদি হয়ে মামলা দায়ের করা।

গতকাল সোমবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দুইটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে তারা অবস্থান নেন। এর আগে, রসায়ন বিভাগের এক অধ্যাপকের বিরুদ্ধে গত বুধবার উপাচার্য বরাবর অভিযোগপত্র দেন বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। অভিযোগে বলা হয়, থিসিস চলাকালীন সুপারভাইজার (অধ্যাপক) কর্তৃক যৌন হয়রানি ও নিপীড়নের শিকার হন তিনি। ল্যাবে একা কাজ করার সময় এবং কেমিকেল দেয়ার বাহানায় নিজ কক্ষে ডেকে দরজা আটকে তাকে ধর্ষণের চেষ্টা করেন ওই শিক্ষক।

আন্দোলনরত ২০২১ সেশনের শিক্ষার্থী জান্নাত নূর বলেন, মূলত দুইটি দাবিকে কেন্দ্র করে আমরা আন্দোলন চালিয়ে যাচ্ছি। সেগুলো হলো ওই শিক্ষককে স্থায়ী বহিষ্কার করতে হবে এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলা দায়ের করতে হবে। আমরা নিরাপদ ক্যাম্পাস চাই।

পূর্ববর্তী নিবন্ধদ্বাদশ জাতীয় সংসদের আরও ১৬ স্থায়ী কমিটি গঠন
পরবর্তী নিবন্ধশেষ সময়ের প্রচারণায় প্রার্থীরা