আদম তমিজি জামিনে মুক্ত

| শুক্রবার , ৫ এপ্রিল, ২০২৪ at ৬:৪৪ পূর্বাহ্ণ

সাইবার নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার আলোচিত ব্যবসায়ী আদম তমিজী হক হাই কোর্ট থেকে জামিন নিয়ে মুক্তি পেয়েছেন। বিচারপতি মো. ইকবাল কবীর ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের বেঞ্চ মঙ্গলবার তাকে জামিন দেন। গতকাল বৃহস্পতিবার তিনি ছাড়া পান। তমিজীর পক্ষে উচ্চ আদালতে শুনানি করা সাকির উদ্দিন আহমেদ বাপ্পি এই তথ্য নিশ্চিত করেছেন। মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুল ইসলাম। খবর বিডিনিউজের।

গত বছরের ৯ ডিসেম্বর রাতে গুলশানের বাসা থেকে আদম তমিজী হককে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ তখন বলেছিলেন, আদম তমিজীর বিরুদ্ধে দক্ষিণখান থানায় একটি মামলা হয়েছে। এছাড়া রমনা থানায় তার নামে পরোয়ানা ছিল। গত বছরের সেপ্টেম্বরে ফেসবুক লাইভে নিজের পাসপোর্ট পুড়িয়ে এবং আওয়ামী লীগের এক নেতার বিরুদ্ধে বক্তব্য দিয়ে ব্যাপক আলোচনায় আসেন তমিজী। এরপর তাকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়। তমিজীর ব্রিটিশ নাগরিকত্ব রয়েছে।

গত বছরের ১৫ নভেম্বর দক্ষিণখান থানায় তার বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলা করেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আনিছুর রহমান নাঈম। হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ২০২০ সালে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার চেষ্টা করেছিলেন তিনি। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্য ছিলেন এ তিনি।

পূর্ববর্তী নিবন্ধহত-দরিদ্রদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ
পরবর্তী নিবন্ধআজ গোলামুর রহমান মাইজভাণ্ডারী (ক.) এর বার্ষিক ওরশ