অস্বাস্থ্যকর পরিবেশে আইসক্রিম তৈরী, পতেঙ্গায় লাখ টাকা জরিমানা

আজাদী অনলাইন | সোমবার , ৬ মে, ২০২৪ at ৮:৩৪ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর অস্বাস্থ্যকর পরিবেশে অন্য কোম্পানির নাম ব্যবহার করে আইসক্রিম প্রস্তুত করায় মাহিদ ফুডস লি: নামে এক অনিবন্ধিত আইসক্রিম তৈরির কারখানকে ১ লক্ষ টাকা জরিমান করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

সোমবার (৬ মে) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুস সোবহানের নেতৃত্বে চট্টগ্রাম মেট্রোপলিটন এরিয়ার বিভিন্ন খাদ্য তৈরির প্রতিষ্ঠানে মোবাইল কোর্ট পরিচালনা করে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ চট্টগ্রাম শাখা।

এ সময় নগরীর পতেঙ্গা মাঝের পাড়া এলাকার পার্ক আইসক্রিম নামে আরেকটি আইসক্রিম তৈরির প্রতিষ্ঠান এবং ইপিডেজ ফ্রি পোর্ট এলাকার হাজী বিরিয়ানী ঘরকে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করার কারণে সতর্ক করা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুস সোবহান বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে এবং কোন প্রকার নিবন্ধন ছাড়া অন্য কোম্পানির নাম ব্যবহার করে আইসক্রিম প্রস্তুত করার অপরাধে একটি আইসক্রিম তৈরির প্রতিষ্টানকে এক লাখ জরিমানা করা হয়। দুইটি প্রতিষ্টানকে সতর্ক করা হয়। আমাদের এরকম অভিযান অব্যাহত থাকবে।

মোবাইল কোর্ট পরিচালনায় সাথে ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন নিরাপদ খাদ্য অফিসার মোহাম্মদ বশির আহম্মেদ, নিরাপদ খাদ্য পরিদর্শক ইয়াছিনুল হক চৌধুরী। সাথে ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের একটি চৌকস টিম।

পূর্ববর্তী নিবন্ধবোয়ালখালীতে গাছ পড়ে ক্ষতিগ্রস্ত ৭ দোকান ও বসতঘর
পরবর্তী নিবন্ধকালবৈশাখী তাণ্ডবে লণ্ডভণ্ড মীরসরাই