অব্যাহতি চান দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি রাহী

বিএনপি'র পদ প্রত্যাশী তিনি

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৮ মার্চ, ২০২২ at ১:১৭ পূর্বাহ্ণ

‘এক নেতার এক পদ’ বাস্তবায়নে সাংগঠনিক পদ থেকে অব্যাহতি চেয়েছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুল ইসলাম রাহী।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর বুধবার (১৬ মার্চ) অব্যাহতি পত্র দেন তিনি। আজ বৃহষ্পতিবার (১৭ মার্চ) বিষয়টি জানাজানি হয়।

শফিকুল ইসলাম রাহী দৈনিক আজাদীকে বলেন, আমিদক্ষিণ জেলার আওতাধীন নবগঠিত সাংগঠনিক উপজেলা উত্তর সাতকানিয়া বিএনপির আহ্বায়ক পদ প্রত্যাশী। কিন্তু কেন্দ্রীয় বিএনপি দলের এক নেতার একাধিক পদ না থাকায় উৎসাহ দিয়ে আসছে। তার প্রতি সম্মান জানিয়ে অব্যাহতি পত্র জমা দিয়েছি।

উল্লেখ্য, গত ৪ ডিসেম্বর দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পান শফিকুল ইসলাম রাহী।

অব্যাহতি পত্রে তিনি উল্লেখ করেন, সুদক্ষ ও সাহসী রাজনৈতিক সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখায় আমাকে ভারপ্রাপ্ত সভাপতি পদে মনােনীত করে দায়িত্ব পালনের সুযােগ দেওয়ার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। অর্পিত দায়িত্ব পালন করার জন্য
শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ বুকে ধারণ করে দলীয় ও জাতীয় গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে
অংশগ্রহণ করার চেষ্টা করেছি। আন্দোলন ও সংগ্রাম করতে গিয়ে বিভিন্ন সময়ে মামলা-হামলা ও
নির্যাতনের শিকার হয়েছি।

আরো বলেন, বর্তমানে আমার এলাকার দলীয় নেতাকর্মী ও সাধারণ জনগণ মনে করেন “স্বৈরাচার” সরকারের পতনের আন্দোলনকে আরাে বেগবান করতে আমি চট্টগ্রাম-১৪ আসনের আওতাধীন নবগঠিত উত্তর সাতকানিয়া সাংগঠনিক উপজেলা মূল দল বিএনপির দায়িত্ব নিলে আরাে বেশি করে দলকে সুসংগঠিত ও জনগণের কল্যাণে কাজ করতে পারবাে।

‘চলমান গণতান্ত্রিক আন্দোলনেও ভূমিকা রাখতে পারবাে। যেহেতু দলের নিয়ম অনুযায়ী এক নেতার এক পদ বাস্তবায়নে উৎসাহিত করা হচ্ছে। সেহেতু স্বেচ্ছাসেবক দলের চট্টগ্রাম দক্ষিণ জেলার ভারপ্রাপ্ত সভাপতির পদ থেকে অব্যাহতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি’- উল্লেখ করেন রাহী।

তিনি বলেন, যে কোনো প্লাটফর্মে কাজ করিনা কেন পূর্বের ন্যায় দল ঘােষিত যে কোন কর্মসূচি সফল করতে বলিষ্ঠ ভূমিকা রাখবাে।

পূর্ববর্তী নিবন্ধযুক্তরাজ্যে প্রবাসী টিভি সাংবাদিকদের বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উদযাপন
পরবর্তী নিবন্ধনাফিস কামালের ফেরা