অবৈধভাবে বালু উত্তোলন, ৩ জনের বিরুদ্ধে মামলা

লোহাগাড়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৪ অক্টোবর, ২০২৪ at ১০:৩৭ পূর্বাহ্ণ

লোহাগাড়ার চুনতিতে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৩ জনের বিরুদ্ধে থানায় মামলা রুজু করা হয়েছে। গত মঙ্গলবার বাদী হয়ে মামলাটি দায়ের করেন, চুনতি ইউনিয়ন ভূমি অফিসের ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা মোহাম্মদ ওসমান গণি চৌধুরী।

মামলায় আসামিরা হলেন, উপজেলার চুনতি ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ডেপুটি পাড়ার শমশুল হকের পুত্র মোহাম্মদ আসিফুল হক (৪০), একই ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের পানত্রিশা জয়নগর এলাকার আব্দুল মালেকের পুত্র নুরুল হক (৩৫) ও জাগির মিয়ার পুত্র আবদুল মালেক (৬০)

জানা যায়, গত ৬ অক্টোবর চুনতি ইউনিয়নের ১ নং ওয়ার্ডের খাঁন দিঘী ও ৯ নং ওয়ার্ডের ফারেঙ্গা জয়নগর এলাকায় অভিযান চালিয়ে ৫ হাজার ঘনফুট অবৈধভাবে উত্তোলিত বালু জব্দ করা হয়েছে। অভিযানের সময় ঘটনাস্থলে কাউকে পাওয়া যায়নি।

ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোহাম্মদ ইদ্রিছ জানান, অভিযুক্তরা সরকারি খাল হতে বিক্রির উদ্দেশ্যে অবৈধভাবে বালু উত্তোলন করেছিল। বালুমহাল ও ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪() ধারা লঙ্ঘন ও ১৫() ধারা অনুযায়ী অভিযুক্তরা গুরুতর অপরাধ করেছেন। তাই অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে থানায় এজাহার দায়ের করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপ্রাইভেটকারেই নরমাল ডেলিভারি করালেন চিকিৎসক
পরবর্তী নিবন্ধচকরিয়ায় ইজিবাইক উল্টে চালক নিহত