অপু বিশ্বাসের জিডিতে তিনজনকে সতর্ক করল পুলিশ

| মঙ্গলবার , ২১ মে, ২০২৪ at ৮:৫৯ পূর্বাহ্ণ

চলতি মাসের ৯ তারিখে পুলিশের কাছে গিয়েছিলেন চলচ্চিত্র অভিনেত্রী অপু বিশ্বাস। অরুচিকর, মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন তথ্য প্রচারের অভিযোগে করেন সাধারণ ডায়েরি (জিডি)। সেই অভিযোগ নিয়ে মাঠে নামে পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন। সব শেষ রোববার তাদের ফেসবুক পেজ থেকে জানানো হয়, অপু বিশ্বাসের জিডির সূত্র ধরে তিনজনকে সতর্ক করেছে পুলিশ। খবর বাংলানিউজের।

জানা যায়, ডিএমপির সিটিটিসির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ইউনিট একজন পুরুষ ও দুজন নারী কনটেন্ট ক্রিয়েটরকে ডেকে সতর্ক করেছে তারা। এক পোস্টের মাধ্যমে বলা হয়, সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে এখন নানা ধরনের বিড়ম্বনার শিকার হচ্ছেন নেটিজেনরা।

ফেসবুক, ম্যাসেঞ্জার, টুইটার, ভাইভার, ইমো, হোয়াটসঅ্যাপ ইত্যাদির মাধ্যমে তারা সাইবার অপরাধীদের শিকারে পরিণত হচ্ছেন। সামপ্রতিক সময়ে সিটিটিসি প্রাপ্ত অভিযোগগুলো বিশ্লেষণ করে দেখা যাচ্ছে, কিছু ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে রোস্টিংয়ের নামে সাংস্কৃতিককর্মীদের টার্গেট করে অনবরত বুলিং করছেন এবং কুৎসা রটনা করে চলেছেন।

অপু বিশ্বাসের অভিযোগের কথাও উল্লেখ করা পোস্টে। তার জিডি ও অভিযোগের ভিত্তিতে একজন পুরুষ ও দুজন নারী কনটেন্ট ক্রিয়েটরকে অপপ্রচার বিষয়ে নিউট্রালাইজ করা হয়েছে এবং অনলাইনে ঘৃণা ছড়ানো বন্ধ করতে বলা হয়েছে। এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধপণ্যের গুণগত মান ও পরিমাপের সঠিকতা নিশ্চিতকরণের উপর গুরুত্বারোপ
পরবর্তী নিবন্ধশিল্পী সমিতির সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা