অপরিবর্তিত থাকতে পারে রাত-দিনের তাপমাত্রা

কাল সন্ধ্যার পর থেকে বৃষ্টির আভাস

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৭ জানুয়ারি, ২০২৪ at ৬:০৭ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে গতকাল মৃদু শৈত্য প্রবাহ বয়ে গেছে। এছাড়া নগরে রেকর্ডকৃত তাপমাত্রা ছিল স্বাভাবিকের চেয়ে ২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস কম। আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, গতকাল সীতাকুণ্ডে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া গতকাল দেশের সর্বনিম্ন ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয় শ্রীমঙ্গলে। সাধারণত ৮ ডিগ্রি সেলসিয়াস থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস হলে তাকে মৃদু শৈত্যপ্রবাহ বলা হয়।

পতেঙ্গা আবহাওয়া অফিস জানায়, গতকাল নগরে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বোাচ্চ তাপমাত্রা ছিল ২৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

কেমন থাকবে আজকের আবহাওয়া : গতকাল সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস জানায়, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্য রাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। কুয়াশার কারণে আভ্যন্তরীণ নৌ চলাচল, বিমান চলাচল ও সড়ক যোগাযোগ ব্যাঘাত সৃষ্টি হতে পারে। রাতের এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আবহাওয়া অধিদপ্তর জানায়, আগামীকাল ১৮ জানুয়ারি সন্ধ্যা ৬টার পর থেকে চট্টগ্রাম বিভাগে বৃষ্টি হতে পারে।

পূর্ববর্তী নিবন্ধকুয়াশা নাকি দূষণ, কিসে ঢাকছে শীতের দিন?
পরবর্তী নিবন্ধটানেলে সড়কের চেকপোস্টে উল্টে গেল মাইক্রো