অনুশীলনে ঘাম ঝরালেন লংকানরা

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ১৪ মে, ২০২২ at ১১:০৯ পূর্বাহ্ণ

কাল মাঠে গড়াচ্ছে বাংলাদেশ এবং শ্রীলংকার মধ্যকার প্রথম টেস্ট। জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হবে দু দল। এই টেস্ট ম্যাচকে সামনে রেখে বাংলাদেশ দল চট্টগ্রামে এসেছে এক সপ্তাহ আগেই। গত কয়দিন অনুশীলন করেছে টাইগাররা। এদিকে গত বৃহস্পতিবার চট্টগ্রামে আসে লংকানরা। গত ৮ মে ঢাকায় পৌঁছালেও লংকানরা ঢাকায় ছিল দুদিনের প্রস্তুতি ম্যাচ খেলার জন্য। যদিও বৃষ্টির কারণে ম্যাচটির মাত্র কয় ওভার হতে পেরেছে ।

ফলে ঢাকায় লংকানদের প্রস্তুতি তেমন ভাল হয়নি। তাই আগেরদিন বিকেলে চট্টগ্রামে পৌঁছে গতকালই অনুশীলনে নেমে পড়ে লংকান সিংহরা। গতকাল সকাল থেকে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করে লংকান ক্রিকেট দল। বাংলাদেশকে মোকাবেলা করতে প্রায় তিন ঘণ্টার বেশি ঘাম ঝরিয়ে নিজেদের প্রস্তুত করে নিয়েছে শ্রীলংকা ক্রিকেট দল। এই টেস্টে খেলতে নামার আগে বাংলাদেশ এবং শ্রীলংকা দু দলই রয়েছে হতাশাজনক অবস্থানে। বাংলাদেশ দক্ষিণ আফ্রিকা সফরে বিশ্বস্ত হয়ে এসেছে। আর লংকানরা গত মার্চে ভারতের কাছে দুই টেস্টের সিরিজে হোয়াইট ওয়াশ হয়ে এসেছে। তাই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে এই সিরিজটি দু দলের জন্যই অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশেষ করে আগের সিরিজের হতাশা কাটিয়ে ছন্দে ফেরার তাড়নাও যেন দু দলেরই কাছে সমান। আর লক্ষ্যেই ঘাম ঝরিয়েছে লংকানরা।

নিজেদের মধ্যে এই সিরিজ জয়ের তাড়না যে কতটুকু সেটা প্রকাশ করেছেন লংকান অধিনায়ক দিমুথ করুনারত্নে। তিনি বলেন দেশের মানুষের জন্য এই সিরিজে ভাল ফল করতে চান তারা। কারন লংকান ক্রিকেট দল যখন বাংলাদেশে টেস্ট খেলার প্রস্তুতি নিচ্ছে তখন তাদের দেশে চলছে বিদ্রোহের আগুন। দেশের মানুষ আন্দোলন করে যাচ্ছে। তাই অশান্ত এই মানুষদের একটু স্বস্তি দিতে এই সিরিজে ভাল করতে চান করুনারত্নে। তিনি বলেন দেশে কি হচ্ছে সেটা সবাই জানে। আমরা এখানে আসছি কেবল ক্রিকেট খেলতে। আর আমরা সেদিকেই মনযোগ দিচ্ছি। আমরা দেশের মানুষের জণ্য একটা সুখবর পাঠাতে চাই। যাতে তারা খুশি হতে পারে। একটি সুনির্দিষ্ট পরিল্পনা নিয়ে আগামীকাল বাংলাদেশের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে শ্রীলংকা সেটাও জানিয়ে দিলেন লংকান অধিনায়ক।