‘অগ্নিঝরা মার্চ বাঙালির সুদীর্ঘ ইতিহাসের এক শ্রেষ্ঠ মাস’

সেক্টর কমান্ডারস ফোরামের মাসব্যাপী কর্মসূচির সূচনা

| শুক্রবার , ১ মার্চ, ২০২৪ at ৬:১২ পূর্বাহ্ণ

স্বাধীনতার মাস উপলক্ষে নগরীর লালদীঘি মাঠের ঐতিহাসিক ৬ দফা মঞ্চে গতকাল বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম সেক্টর কমান্ডারস ফোরামের উদ্যোগে মাসব্যাপী কর্মসূচির সূচনায় পতাকা সমাবেশ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

সংগঠনের জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম মন্টুর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন ফোরামের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার, চট্টগ্রাম মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. সরফরাজ খান চৌধুরী, জেলা ও নগর সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকী, মো. সেলিম চৌধুরী, সহসভাপতি ফোরকান উদ্দিন আহমেদ, নারী বিষয়ক সম্পাদক এডভোকেট সাইফুন নাহার খুশী, সাংগঠনিক সম্পাদক আবদুল মালেক খাঁন, সাহেদ মুরাদ শাকু, ডা. ফজলুল হক সিদ্দিকী, আশেক মাহমুদ মামুন, রাজীব চন্দ, নবী হোসেন সালাউদ্দিন, কোহিনুর আকতার, রায়হান উদ্দিন, মফিজুর রহমান বাহাদুর, জহির খান প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ১৯৭১ সালের ‘মার্চ’ মাস বাঙালির সুদীর্ঘ ইতিহাসের এক শ্রেষ্ঠ মাস। এই মার্চ ইতিহাসের বাঁক পরিবর্তনের মাস। এই মাস স্বাধীনতার উত্তাল ‘অগ্নিঝরা মার্চ’ নামেই ইতিহাসে খ্যাত। বাঙালির আবেগচেতনা ও অনুপ্রেরণার উৎস এই মার্চ মাস বঙ্গবন্ধু ও স্বাধীনতার ইতিহাসে সবচেয়ে বড় অবিচ্ছেদ্য অংশ। পরাধীন বাঙালি দেশকে শত্রুমুক্ত করতে সব শক্তি, সাহস, আবেগ, অনুভূতি একত্র করে বিজয়ের চেতনায় এ মাসেই বেশি জীবন উৎসর্গ করেন। তাই মার্চ মাস বাঙ্গালির গৌরবময় মুক্তিযুদ্ধের অনন্য এক মাস। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপটিয়ার সাবেক ইউপি চেয়ারম্যান ইউনুস মিয়ার ইন্তেকাল
পরবর্তী নিবন্ধপটিয়া উপজেলা ক্রীড়া সংস্থার কমিটি বাতিল চেয়ে ক্লাব প্রতিনিধিদের চিঠি