ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে সরে যেতে গৃহায়ণের মাইকিং

আজাদী ডেস্ক | শনিবার , ২৫ জুন, ২০২২ at ৬:০৭ পূর্বাহ্ণ

নগরীর আকবর শাহ ও ফিরোজ শাহ কলোনী এলাকায় ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে সরে যেতে মাইকিং করেছে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ। গতকাল শুক্রবার সকালে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের কর্মকর্তারা মাইকিং করেন। এছাড়া কর্মকর্তারা সচেতনতা বৃদ্ধিতে পাহাড়ে বসবাসকারীদের মাঝে লিফলেট বিতরণ করেন।

কর্মকর্তারা বলেন, গত ২১ জুন চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে পাহাড় ব্যবস্থাপনা কমিটির ২৪তম সভা অনুষ্ঠিত হয়। সভায় কমিটির সভাপতি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার পাহাড়ের পাদদেশে ও ঝুঁকিপূর্ণ ভবনে বসবাসকারীদের নিরাপদ স্থানে বা আশ্রয় কেন্দ্রে চলে যাওয়ার জন্য মাইকিং করার নির্দেশ দেন।

এছাড়া লিফলেট বিতরণ করে জনসাধারণকে সচেতন করার কথা বলা হয়। সেই নির্দেশনা মোতাবেক জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের পাহাড় ও হাউজিংগুলোতে সকাল থেকে মাইকিং করা হয়েছে। ঝুঁকিপূর্ণ পাহাড়ে এবং পাহাড়ের পাদদেশ থেকে সকলকে সরে যাওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়। যেহেতু এখন বর্ষাকাল যেকোন সময় বর্ষণ হতে পারে।

এ সময় জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী মো. সোহেল সরকার, উপ বিভাগীয় প্রকৌশলী ছোটন চৌধুরী নেজামুল হক মজুমদার, প্রশাসনিক কর্মকর্তা নাসির উদ্দিনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধবছরের প্রথম প্রান্তিকে গ্রামে আমানত সামান্য কমল
পরবর্তী নিবন্ধদেশে শনাক্ত ছাড়াল দেড় হাজার