কুতুবদিয়া থেকে অস্ত্রসহ ৫ জলদস্যু আটক

কক্সবাজার প্রতিনিধি | বুধবার , ২৫ মে, ২০২২ at ৯:৪৩ অপরাহ্ণ

কক্সবাজারের কুতুবদিয়া চ্যানেলে মেঘনা গ্রুপের লাইটার জাহাজ এমভি মার্কেন্টাইলে ডাকাতির ঘটনায় অভিযুক্ত ৫ জলদস্যুকে আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ আটক করেছে র‌্যাব।

মঙ্গলবার (২৪ মে) রাত এগারটার দিকে কুতুবদিয়ার সিকদার পাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাব-৭ চট্টগ্রামের একটি দল।

আটককৃতরা হলো কুতুবদিয়ার উত্তর নাগপাড়ার মৃত আবু তাহেরের ছেলে মো. আবু বক্কর (৫৫), পেকুয়া রাজাখালীর নুরু ছগিরের ছেলে মো. মোজাম্মেল হক (৫১), কুতুবদিয়ার দক্ষিণ ধুরুং-এর মো. ফেরদৌসের ছেলে মাহমুদুল করিম (৪২), সিকদারপাড়ার আবু ছৈয়দের ছেলে দিদারুল ইসলাম (৪৮) ও হদ্দারছড়ার সোনা মিয়ার ছেলে মো. মিনার (২৯)।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নূরুল আবছার জানান, আটককৃতরা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য। তাদের কাছ থেকে ৩টি ওয়ান শুটারগান এবং প্রচুর গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে যে চকরিয়া, পেকুয়া, কুতুবদিয়া ও মহেশখালী এলাকাসহ সাগর পথে বিভিন্ন চ্যানেলে তারা ডাকাতি করে আসছে।

এ ব্যাপারে তাদের বিরুদ্ধে কুতুবদিয়া থানায় মামলা দায়ের করে তাদেরকে পুলিশে হস্তান্তর করা হয়েছে।

তিনি আরো জানান, ধৃত জলদস্যুরা বিভিন্ন থানার একাধিক মামলার আসামী। তাদের মধ্যে মো. আবু বক্করের বিরুদ্ধে কুতুবদিয়া থানায় অস্ত্র, ডাকাতি এবং মাদক সংক্রান্ত ৩টি মামলা রয়েছে।

এছাড়া, মাহমুদুল করিমের বিরুদ্ধে কুতুবদিয়া থানায় অস্ত্র, এবং মাদক সংক্রান্ত ১টি মামলা রয়েছে এবং মো. মিনারের বিরুদ্ধে চকরিয়া থানায় অস্ত্র, মারামারি, চুরি, ডাকাতি সংক্রান্ত ৩টি মামলা রয়েছে।