দ্রুত নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক ব্যবস্থায় ফিরে যাওয়ার ব্যবস্থা করতে হবে

শ্রমিকদলের কর্মীসভায় শামীম

আজাদী প্রতিবেদন | রবিবার , ২৭ অক্টোবর, ২০২৪ at ৫:৫২ পূর্বাহ্ণ

দ্রুত নির্বাচন আয়োজন করে জনগণের ভোটে জনগণের সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করা অর্ন্তবর্তী সরকারের উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম। তিনি বলেন, দ্রুত জাতীয় নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক ব্যবস্থায় ফিরে যাওয়ার ব্যবস্থা করতে হবে।

তিনি গতকাল বিকালে চট্টগ্রাম দক্ষিণ জেলা শ্রমিকদলের উদ্যোগে রাষ্ট্র কাঠামো মেরামতে দেশনায়ক তারেক রহমানের ৩১ দফা বাস্তবায়ন এবং শ্রমিক দলকে সুসংগঠিত করতে আয়োজিত কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। চট্টগ্রাম দক্ষিণ জেলা জাতীয়তাবাদী শ্রমিকদলের সভাপতি শফিকুল ইসলাম চেয়ারম্যানের সভাপতিত্বে এতে উদ্বোধক ছিলেন শ্রমিকদল চট্টগ্রাম বিভাগীয় সভাপতি এ এম নাজিম উদ্দীন।

বিএনপি শ্রমিকবান্ধব দল উল্লেখ করে শামীম বলেন, দেশনায়ক তারেক রহমান দেশের সকল শ্রেণিপেশার মনিুষকে নিয়ে চিন্তা করে। তাই তিনি তার ৩১ দফা রাষ্ট্র সংস্কারের কাঠামোর মধ্যে শ্রমিকদের কল্যাণে কথা বলেছেন। তার চিন্তাভাবনা এবং দেশগঠনে যে উদ্যোগ নিয়েছেন তা বাস্তবায়নে তৃণমূল পর্যায়ে কাজ করতে হবে। এ এম নাজিম উদ্দীন বলেন, শ্রমিকদের কল্যাণে বিএনপি সব সময় যুগোপযোগী সিদ্ধান্ত নেয়। গত ১৬ বছর শ্রমিকরা তাদের ন্যায্য মজুরি পায়নি। সরকার বিভিন্ন চাপে রেখে শ্রমিকদের উপর জুলুম করেছে। এখন সময় এসেছে শ্রমিকদের কল্যাণে সিদ্ধান্ত নেয়ার। দক্ষিণ জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মহসিন খান তরুণের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শ্রমিকদল কেন্দ্রীয় কমিটির যুব বিষয়ক সম্পাদক খোরশেদ আলম, হাজী মোহাম্মদ ওসমান, আব্দুল বাতেন, ইদ্রিস মিয়া, শাহনেওয়াজ চৌধুরী,আনোয়ারুল আবেদীন সবুজ, শফিকুর রহমান মজুমদার, আবু বক্কর সিদ্দিক, রফিকুল ইসলাম, অ্যাডভোকেট ইকবাল হোসেন ও এস এম শহীদ ইকবাল।

পূর্ববর্তী নিবন্ধপশ্চিম গুজরা সরকারপাড়া মুসলিম একতা সংঘে পবিত্র ফাতেহা ইয়াজদাহুম পালিত
পরবর্তী নিবন্ধভুল তথ্য প্রচার জলবায়ু সঙ্কটকে আরো জটিল করে তুলছে