কক্সবাজারে আ.লীগ নেতা জাহেদ গ্রেপ্তার

পেকুয়া প্রতিনিধি | শনিবার , ২৬ অক্টোবর, ২০২৪ at ৩:৫০ অপরাহ্ণ

কক্সবাজারের পেকুয়া উপজেলার টইটং ইউনিয়ন পরিষদ সাবেক চেয়ারম্যান ও আ.লীগ নেতা জাহেদুল ইসলাম চৌধুরীকে গ্রেফতার করেছে র‍্যাব।

শুক্রবার (২৫ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কক্সবাজারের রামু উপজেলার ফুটবল চত্বর এলাকা থেকে র‌্যাবের একটি আভিযানিক দল তাকে গ্রেফতার করে।

বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) মো. কামরুজ্জামান।

জাহেদুল ইসলাম চৌধুরী চকরিয়া-পেকুয়া আসনের সাবেক সংসদ সদস্য জাফর আলমের বিশ্বস্ত ও সহযোগী হিসেবে পরিচিত ছিলেন। তিনি টইটং ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক। তার বাড়ি পন্ডিত পাড়া। তিনি ওই এলাকার মৃত নুরুল ইসলাম ওরফে নাবালক মিয়ার ছেলে।

তার বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলা, দাঙ্গা সৃষ্টি, অগ্নিসংযোগ, হত্যা চেষ্টাসহ গুরুতর অভিযোগ রয়েছে।

এছাড়া তার বিরুদ্ধে চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ওয়াসিম আকরাম হত্যাসহ একাধিক মামলা রয়েছে। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর পেকুয়ার টইটং ইউনিয়নের বটতলী শফিকিয়া দাখিল মাদরাসা ভোট কেন্দ্রে জাহেদুল ইসলামের নেতৃত্বে মারপিটের অভিযোগের মামলাও রয়েছে।

র‍্যাব-১৫ এর অফিসার কামরুজ্জামান জানান, গ্রেফতার জাহেদ ক্ষমতার অপব্যবহার করে টইটং ইউনিয়নে অস্ত্র ও ক্ষমতার দাপট দেখিয়ে জোরপূর্বক ভূমি দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানাবিধ অপরাধমূলক কর্মকাণ্ডের নেতৃত্ব দিয়ে আসছিলেন। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধ১০ বছর পলাতক থাকার পর অবশেষে চট্টগ্রামে ধরা
পরবর্তী নিবন্ধচবি ছাত্র আন্দোলনে হামলাকারী ইমন আটক