পটিয়ায় বসলো ন্যায্য মূল্যের কৃষকের হাট

পটিয়া প্রতিনিধি | শনিবার , ২৬ অক্টোবর, ২০২৪ at ৬:০৫ পূর্বাহ্ণ

পটিয়ায় ‘ন্যায্য মূল্যের কৃষকের হাট’ এর উদ্বোধন করা হয়েছে। এতে কৃষকরা মাঠ থেকে সরাসরি বাজারে নিয়ে আসছে তাদের উৎপাদিত কৃষিপণ্যগুলো। যার ফলে এখানে থাকছে না মধ্যস্বত্ত্বভোগীদের দৌরাত্ম্য। এতে কৃষকরা তাদের উৎপাদিত কৃষিপণ্যগুলো ন্যায্যমূল্যে যেমন ক্রেতাদের হাতে তুলে দিতে পারছে, তেমনিভাবে ক্রেতারাও মধ্যস্বত্ত্বভোগীদের হস্তক্ষেপ ছাড়া ন্যায্যমূল্যে সরাসরি বিক্রেতাদের কাছে থেকে পণ্য কিনতে পারছেন। ফলে ক্রেতাবিক্রেতা উভয় লাভবান হচ্ছেন বলে জানান কৃষক হাটে আসা ক্রেতা ও বিক্রেতারা।

গতকাল শুক্রবার বিকেলে পটিয়া উপজেলা চত্বরে এ কৃষক হাটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. আলাউদ্দীন ভুঞা জনি।

তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে সুলভ মূল্যে নাগরিকদের নিকট নিত্য প্রয়োজনীয় ভোগ্যপণ্য সরবরাহের জন্য উপজেলা প্রশাসনের উদ্যোগে ‘ন্যায্য মূল্যের কৃষকের হাট’ এর শুভ উদ্বোধন করা হয়েছে। প্রান্তিক কৃষকদের সুবিধা প্রদানের জন্য এই বাজারে কোন হাসিল বা ইজারা ফি নেয়া হবে না। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ফরিদা খানম এর নির্দেশনা অনুযায়ী দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে উপজেলা পর্যায়ে ন্যায্য মূল্যের কৃষকের হাটের এই কার্যক্রম উপজেলা প্রশাসন পটিয়ার উদ্যোগে চলমান থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার স্বপন চন্দ্র দে, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ ইলিয়াছ, সহকারী তথ্য অফিসার উজ্জল শীল, উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক রিদুওয়ান সিদ্দিকীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধ‘ডাক দিয়ে যাই’ এর বাউবি দিবস উদযাপন
পরবর্তী নিবন্ধকম দামে ভেজালমুক্ত শাক-সবজি, পাহাড়ের বাজারে স্বস্তি