কক্সবাজার-ঢাকা রুটে বিশেষ ট্রেন চালু

চলবে ২৭ অক্টোবর পর্যন্ত

কক্সবাজার প্রতিনিধি | শনিবার , ২৬ অক্টোবর, ২০২৪ at ৫:০৬ পূর্বাহ্ণ

যাত্রী চাহিদার প্রেক্ষিতে পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী ঢাকাকক্সবাজার রুটে তিনদিনের জন্য চালু হয়েছে ‘বিশেষ ট্রেন’। এর অংশ হিসেবে শুক্রবার (২৫ অক্টোবর) সকাল ৮টায় ৬৩৪ যাত্রী নিয়ে ঢাকা থেকে কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশনে পৌঁছেছে স্পেশাল ট্রেন১।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশন মাস্টার গোলাম রব্বানী। তিনি জানান, স্পেশাল ট্রেন১ বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ঢাকা থেকে রাত ১১ টায় ছেড়ে আসে এবং শুক্রবার সকাল ৮টায় কক্সবাজার পৌঁছায়। এরপর শুক্রবার (২৫ অক্টোবর) দুপুর ১টা ৪০ মিনিটে ‘বিশেষ ট্রেন২’ (একই ট্রেন ফিরতি পথে স্পেশাল২ হিসেবে সংজ্ঞায়িত) কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়, যেটি ঢাকায় পৌঁছায় রাত ১০ টায়।

তিনি আরো জানান, একদিন বিরতির পর ২৬ অক্টোবর স্পেশাল ট্রেন১ রাত ১১টায় ঢাকা থেকে ছাড়বে, যেটি পরদিন (২৭ অক্টোবর) সকাল ৭ টায় কক্সবাজার পৌঁছাবে। একইদিন দুপুর ১টা ৪০ মিনিটে বিশেষ ট্রেন২ কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। সেটি ঢাকায় পৌঁছাবে রাত ১০ টায়।’

তিনি বলেন, যাত্রী চাহিদার প্রেক্ষিতে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ ঢাকাকক্সবাজার রুটে স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেয়। এতে প্রথম দিনে উভয় পথে যাত্রী পূর্ণ হয়।

পূর্ববর্তী নিবন্ধকৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষায় অনুপস্থিত ২৩ হাজার ২০৬ জন
পরবর্তী নিবন্ধদুপুর ২টার মহানগর প্রভাতী চট্টগ্রাম পৌঁছল রাত সাড়ে ৯টায়