চবি শিক্ষার্থীদের মারধর ঘটনায় আরও ৬ জন গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৫ অক্টোবর, ২০২৪ at ৬:১০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সংলগ্ন রেলস্টেশনে দোকান দখলকে কেন্দ্র করে চবি শিক্ষার্থীদের মারধরের ঘটনার মামলায় আরও ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগে ৫ জনসহ এই মামলায় মোট ১১ জন আসামিকে আটক করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পুলিশ অভিযুক্ত যুবলীগ ক্যাডার হানিফের বোনের জামাইসহ মোট ছয় জনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন, হাটহাজারী থানাধীন ১ নম্বর দক্ষিণ পাহাড়তলীর মাহমুদাবাদের গোল মোহাম্মদ তালুকদার পাড়ার মো. শাহ আলমের পুত্র ফরহাদুল আলম (৩১), পৌরসভার মধ্যম পাহাড়তলী আদর্শ গ্রামের ৭ নম্বর ওয়ার্ডস্থ মো. শাহাদাত হোসনের পুত্র মো. রাশেদ (৩৭), ফতেপুর ইউনিয়নের চবি রেলওয়ে কলোনির ৪ নম্বর ওয়ার্ডের মৃত সিরাজুল ইসলামের পুত্র যুবলীগ ক্যাডার হানিফের বোনের জামাই মো. জহিরুল আলম (৩৪) প্রকাশ জামাই, ঠাকুরগাঁও জেলার রোহিয়া থানার রাজাগঞ্জ ইউপির আশান নগর ২ নম্বর ওয়ার্ডস্থ আবদুল জলিলের পুত্র বর্তমানে চবি ইসলামিক স্টাডিজ বিভাগের ২০২১ সেশনের শিক্ষার্থী মো. সুমন (২৩), কিশোরগঞ্জ জেলার মিঠামইন থানার দূর্গাপুর এলাকার মৃত দুলাল মিয়ার পুত্র বর্তমানে পৌরসভার ইস্টার্ন আবাসিক এলাকার বাসিন্দা মো. মনির হোসেন (২৪) এবং ফতেহপুর ইউনিয়ন ৯ নম্বর ওয়ার্ডের নাথ পাড়ার রতন কুমারের পুত্র ইমন কুমার নাথ (২৩)

পুলিশ জানায়, এই ঘটনায় মোট ১১ জনকে আটক করা হয়েছে। গত ২১ অক্টোবর ভোরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রেলস্টেশন এলাকায় আপ্যায়ন রেস্টুরেন্ট দখলকে কেন্দ্র করে স্থানীয় যুবলীগ নেতা হানিফ ও তার ভাই ইকবাল বাহিনীর লোকজন হামলা ও ভাঙচুর করে। একই সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীকেও মারধর করা হয়। এর প্রেক্ষিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও আশপাশ এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এই ঘটনায় আইনশৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইনে হাটহাজারী থানায় ৩০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২৫ থেকে ৩০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

গতকাল বৃহস্পতিবার রাতে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) হাবিবুর রহমান আজাদীকে বলেন, বুধবার ও বৃহস্পতিবার উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে ৫ জনসহ এই মামলায় ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারদের বৃহস্পতিবার বিকালে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। বাকি আসামিদের ধরতে অভিযান চলমান রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় বিস্ফোরক মামলার আসামি গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে আরও ৪৮ জন ডেঙ্গু আক্রান্ত