রাশিয়ায় উত্তর কোরিয়ার সেনা থাকার প্রমাণ আছে : যুক্তরাষ্ট্র

| বৃহস্পতিবার , ২৪ অক্টোবর, ২০২৪ at ১০:২৫ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়ড অস্টিন বলেছেন, রাশিয়ায় উত্তর কোরিয়ার সেনা থাকার প্রমাণ আছে। সেখানে তারা কি করে সেটিই এখন দেখার বিষয়। ইতালির রোমে গতকাল বুধবার সাংবাদিকদেরকে অস্টিন এ কথা বলেন। তিনি বলেন, তারা (উত্তর কোরিয়ার সেনা) সেখানে ঠিক কী করছে? সেটাই এখন দেখার বাকি। এ বিষয়গুলোই আমাদেরকে খতিয়ে দেখতে হবে। খবর বিডিনিউজের।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি গোয়েন্দা তথ্য উদ্ধৃত করে বলেছেন, তারা উত্তর কোরিয়ার ১২ হাজার সেনার দুটো ইউনিটের প্রস্তুতির খবর পেয়েছেন। তারা রাশিয়া বাহিনীর পাশাপাশি যুদ্ধে অংশ নেবে। দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থা (এনআইএস) গত সপ্তাহের এক বিবৃতিতে নিশ্চিত করে জানিয়েছিল, ,৫০০ সেনা রাশিয়ায় পৌঁছেছে। ৮ অক্টোবর থেকে ১৩ অক্টোবরের মধ্যে উত্তর কোরিয়ার বিশেষ অভিযান পরিচালনা বাহিনীর এই সেনাদেরকে রুশ নৌবাহিনীর জাহাজে করে রাশিয়ার বন্দর নগরী ভ্‌লাদিভোস্তকে নিয়ে যাওয়া হয়েছে।

উত্তর কোরিয়ার আরও সেনা শিগগিরই রাশিয়ায় পাঠানো হবে বলেও জানিয়েছিল এনআইএস। এই সেনা সংখ্যা শেষ পর্যন্ত মোট ১২ হাজারের কাছাকাছি দাঁড়াতে পারে বলে দক্ষিণ কোরিয়ার গণমাধ্যমকে জানায় নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকটি সূত্র।

পূর্ববর্তী নিবন্ধহিজবুল্লাহর ড্রোন আঘাত হেনেছিল নেতানিয়াহুর বাড়ির জানালায়
পরবর্তী নিবন্ধএই বিমানবন্দরে আলিঙ্গনের সময় তিন মিনিট