নগরে কৃষি পণ্যের ন্যায্য মূল্যের দোকান খুলবে প্রশাসন

রেয়াজুদ্দিন বাজার ব্যবসায়ীদের সাথে মতবিনিময়ে ডিসি

| বৃহস্পতিবার , ২৪ অক্টোবর, ২০২৪ at ৮:৫৩ পূর্বাহ্ণ

চট্টগ্রামের জেলা প্রশাসক ফরিদা খানম এর সাথে রেয়াজুদ্দিন বাজার আড়তদার কল্যাণ সমিতির নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা গতকাল বুধবার সকালে কোট বিল্ডিংস্থ জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন রেয়াজুদ্দিন বাজার আড়তদার কল্যাণ সমিতির সভাপতি রশিদ আহমদ, সিনিয়র সহসভাপতি মো. কামাল উদ্দিন, আবু তৈয়ব, সাধারণ সম্পাদক মো. ফারুক শিবলী, সেলিম মিন্টু প্রমুখ।

মতবিনিময়কালে জেলা প্রশাসক ফরিদা খানম বলেন, কৃষিপণ্য তরিতরকারি সবজির দাম মানুষের নাগালের মধ্যে নিয়ে আসতে হবে। তিনি এ ব্যাপারে ব্যবসায়ী নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করে বলেন, জেলা প্রশাসনের উদ্যাগে অচিরেই চট্টগ্রাম মহানগরীতে কৃষি পণ্য তরি তরকারি সবজির ন্যায্য মূল্যের দোকান খোলা হবে।

আড়তদার সমিতির নেতৃবৃন্দ জেলা প্রশাসককে সহযোগিতার আশ্বাস দিয়ে বলেন, বর্তমানে টাস্কফোর্স রেয়াজুদ্দিন বাজারের আড়তদার ব্যবসায়ীদের ক্রয়রশিদ এর নামে অযথা হয়রানি এবং জরিমানা করা হচ্ছে। এতে আড়তদারদের মধ্যে তীব্র ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। কারণ রেয়াজুদ্দিন বাজার আড়তদারগণ চিরায়ত নিয়ম অনুযায়ী ব্যাপারীরা কাঁচা তরি তরকারি আড়তে সরবরাহ করে। কিন্তু তাদের কোন ক্রয় রশিদ থাকে না। তাই ব্যবসায়ীরা টাস্কফোর্সের কাছে কোন ক্রয় রশিদ প্রদর্শন করতে পারে না। ফলে আমরা চালানের মাধ্যমে ব্যাপারীদের পণ্যের মূল্য পরিশোধ করি।

নেতৃবৃন্দ বলেন, ঐতিহ্যবাহী রেয়াজুদ্দিন বাজার আড়ত থেকেই চট্টগ্রাম, কক্সবাজারসহ পুরো চট্টগ্রাম বিভাগে তরি তরকারি সবজির চাহিদা পূরণ করা হয়। বন্যা, অতিবৃষ্টি এবং প্রাকৃতিক দুর্যোগের কারণে কাঙ্খিত উৎপাদন না হওয়ায় সবজির দাম বাড়লেও বর্তমানে তা ধীরে ধীরে কমে আসছে। এ অবস্থায় আড়তদার ব্যবসায়ীদের অযৌক্তিক হয়রানি বন্ধে জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করা হয়।

জেলা প্রশাসক ধৈর্য্য সহকারে ব্যবসায়ীদের বক্তব্য শুনেন এবং সমাধানের আশ্বাস দেন। পরে রেয়াজুদ্দিন বাজার আড়তদার কল্যাণ সমিতির নেতৃবৃন্দ জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকোরআন না বুঝলে জ্ঞানার্জন পরিপূর্ণ হবে না
পরবর্তী নিবন্ধবিশ্ববিদ্যালয়ে প্রতি ফ্যাকাল্টিতে দরকার মানসিক স্বাস্থ্যবান্ধব কর্নার