এইচএসসির ফল পুনর্মূল্যায়নের দাবিতে সচিবালয়ে ঢুকে বিক্ষোভ

আটক অর্ধশতাধিক

| বৃহস্পতিবার , ২৪ অক্টোবর, ২০২৪ at ৮:০৫ পূর্বাহ্ণ

এইচএসসির ফল পুনর্মূল্যায়নের দাবিতে সচিবালয়ে ঢুকে বিক্ষোভ করেছেন একদল শিক্ষার্থী। পরে পুলিশ শিক্ষার্থীদের ধাওয়া, লাঠিপেটা করে সচিবালয় এলাকা থেকে সরিয়ে দেয়। সেখান অর্ধ শতাধিক শিক্ষার্থীকে আটকও করা হয়েছে। গতকাল বুধবার বেলা ২টা ৫০ মিনিটের দিকে শতাধিক শিক্ষার্থী সচিবালয়ে ঢুকে পড়েন। তারা সেখানে ‘আমার সোনার বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘মুগ্ধের বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’, ‘তুমি কে আমি কে ছাত্রছাত্র’, ‘আপস না সংগ্রাম, সংগ্রামসংগ্রাম’ ইত্যাদি স্লোগান দেন।

সেখানে দায়িত্বপালনরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রথমে তাদের সরে যাওয়ার অনুরোধ করেন। কিন্তু তারা সরে না যাওয়ায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেন। এসময় তাদেরকে লাঠিপেটাও করা হয়। বিকাল চারটার দিকে তাড়া খেয়ে ছত্রভঙ্গ হয়ে যান শিক্ষার্থীরা। এরমধ্যে সচিবালয়ের ভেতরে আটকা পড়েন বেশ কয়েকজন শিক্ষার্থী। পরে অর্ধ শতাধিকের মতো শিক্ষার্থীকে প্রিজন ভ্যানে তুলে নিয়ে যেতে দেখা যায় পুলিশকে। খবর বিডিনিউজের।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম) ইসরাইল হাওলাদার বলেন, আইনশৃঙ্খলা রক্ষার জন্য আমাদের যা যা করণীয় আমরা তাই করব। তবে কয়জনকে আটক করা হয়েছে তার সঠিক তথ্য তিনি দিতে পারেননি। এইচএসসির বৈষম্যহীন ফলের দাবিতে এর আগে গত রোববার ঢাকা শিক্ষা বোর্ড ঘেরাও করেন একদল শিক্ষার্থী। তারা দিনভর বোর্ডের কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখেন। পরে রাতে পদত্যাগের ঘোষণা দেন বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।

পূর্ববর্তী নিবন্ধশিক্ষার্থীদের দাবির মুখে চবি শিক্ষকের পদত্যাগ
পরবর্তী নিবন্ধমিরাজের ব্যাটে স্বপ্ন দেখছে বাংলাদেশ