সীতাকুণ্ড দলিল লেখকদের কলম বিরতি চলছে, রেজিস্ট্রি কার্যক্রমে স্থবিরতা 

সীতাকুণ্ড প্রতিনিধি | মঙ্গলবার , ২২ অক্টোবর, ২০২৪ at ১১:৩৪ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড দলিল লেখকদের কলম বিরতি চলছে। এক দলিল লেখককে সাব রেজিস্ট্রি কর্মকর্তা অনৈতিক কাজের জন্য কারন দর্শাও নোটিশ দেয়ার প্রতিবাদে এবং সাব রেজিস্ট্রারের অপসারণের দাবিতে তারা এ কমর্সূচি পালন করে যাচ্ছে।

এতে রেজিস্ট্রি কার্যক্রমে স্থরিবতা দেখা দিয়েছে। আজ মঙ্গলবার সকাল থেকে রেজিস্ট্রি অফিসের সকল কার্যক্রম বন্ধ থাকায় ভূমি রেজিস্ট্রি কাজে আসা মানুষদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

এদিকে একই দাবিতে মানববন্ধন করেছে সীতাকুণ্ড সাব-রেজিস্ট্রি অফিসের প্রায় অর্ধশতাধিক কর্মকর্তা-কর্মচারীরা।
সাব রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, গত ৭ অক্টোবর দলিল লেখক হারুনুর রশিদ দলিল রেজিস্ট্রি করতে অফিসে আসেন। এসময় তিনি আইনের বাইরে অনৈতিক পন্থায় দলিল রেজিস্ট্রি করতে অফিসের কর্মকর্তা-কর্মচারীদের চাপ দেন।

তারা অপারগতা প্রকাশ করলে তিনি তাদের উপর ক্ষুব্ধ হয়ে উঠেন। একপর্যায়ে তা সাব রেজিস্টার পর্যন্ত গিয়ে চাপ সৃস্টি করে।

এ বিষয়ে সাব রেজিস্ট্রার রায়হান হাবিব দৈনিক আজাদীকে বলেন, দলিল লেখক হারুনুর রশিদ যে দলিলটি সম্পাদন করতে এনেছিলেন তা অসামঞ্জস্যপূর্ণ ও নানা ধরনের গরমিলে ভরা ছিল। তাকে দলিল রেজিস্ট্রি করতে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে বললে তিনি আমার উপর ক্ষিপ্ত হয়ে উঠেন। এক পর্যায়ে বহিরাগত লোক এনে আমার অফিসের স্টাফ ও আমার উপর অনৈতিক পন্থায় দলিলটি রেজিস্ট্রি করে দিতে চাপ প্রয়োগ করেন।

তাতে আমি রাজি না হওয়ায় হারুন ও তার সাথে আসা বহিরাগত লোকজন আমাকে নানা ধরনের ভয়ভীতি দেখানোর পাশাপাশি আমাকে এখান থেকে সরিয়ে দেওয়ারও হুমকি দেন । এ ঘটনার পর দলিল লেখক হারুনুর রশিদকে কারণ দর্শানোর একটি নোটিশও প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

অন্যদিকে অভিযুক্ত দলিল লেখক হারুনুর রশিদ বলেন, তার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। গত ৭ অক্টোবর দলিল রেজিস্ট্রিতে বাড়তি টাকা দাবি করায় তার সাথে সাব রেজিস্ট্রিার অফিসের স্টাফদের সাথে একটি মনোমালিন্যের ঘটনা ঘটেছে। এই ঘটনার পর তাকে হয়রানি করতে সাব রেজিস্টার একটি কারণ দর্শানোর নোটিশ প্রদান করেছেন। তিনি গত রোববার তার জবাবও দিয়েছেন।

সীতাকুণ্ড দলিল লেখক সমিতির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী জানান, আমাদের একজন সদস্যকে শোকজ নোটিশ দেয়ার প্রতিবাদে এবং সাব রেজিস্টার রায়হান হাবিব অপসারন না হওয়া পযর্ন্ত আমাদের কলম বিরতি অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধপ্রার্থীদের মানসিক পরীক্ষার আহ্বান ট্রাম্পের, পদমর্যাদা ক্ষুণ্নের অভিযোগ কমলার
পরবর্তী নিবন্ধচকবাজারে বিদেশি অস্ত্রসহ আটক ১