চন্দনাইশ উপজেলা মডেল মসজিদের স্থান পরিদর্শনে ধর্ম উপদেষ্টা

চন্দনাইশ প্রতিনিধি | সোমবার , ২১ অক্টোবর, ২০২৪ at ১২:০৭ অপরাহ্ণ

চন্দনাইশ উপজেলা মডেল মসজিদ নির্মাণের স্থান পরিদর্শন করলেন অন্তর্বর্তীকালীন সরকারের ধর্ম বিষয়ক উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন। তিনি গতকাল রোববার দুপুরে উপজেলা সদরস্থ মডেল মসজিদের স্থান এবং উপজেলা জামে মসজিদের স্থান পরিদর্শন করেন।

এ সময় তিনি মসজিদ স্থাপন বিষয়ে দ্রুত পূর্ণাঙ্গ প্রতিবেদন প্রদানের জন্য উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ডিপ্লোমেসি চাকমাকে নির্দেশ প্রদান করেন।

উল্লেখ্য, স্থান জটিলতার কারণে এতদিন উপজেলা মডেল মসজিদ নির্মাণ করা সম্ভব হয়নি। মডেল মসজিদটি বিগত সরকারের আমলে পূর্ব নির্ধারিত স্থান উপজেলা সদরে হবে নাকি চট্টগ্রামকক্সবাজার জাতীয় মহাসড়ক সংলগ্ন গাছবাড়িয়া কলেজ গেইট এলাকায় হবে এ নিয়ে সমস্যা ছিল। অবশেষে চন্দনাইশ মডেল মসজিদ নির্মাণ প্রক্রিয়া এগিয়ে নেয়ার লক্ষ্যে অন্তর্বর্তীকালীন সরকারের ধর্ম বিষয়ক উপদেষ্টা বিষয়টি নজরে আনেন এবং গতকাল সরেজমিনে পরিদর্শন করে দ্রুত পদক্ষেপ গ্রহণ করার আশ্বাস দেন।

সহকারী কমিশনার (ভূমি) ডিপ্লোমেসি চাকমা সাংবাদিকদের বলেন, মাননীয় ধর্ম বিষয়ক উপদেষ্টা মডেল মসজিদের জায়গা পরিদর্শন করেন। পাশাপাশি উপজেলা মসজিদের জায়গাটিও পরিদর্শন করে শীঘ্রই উভয় জায়গার প্রতিবেদন প্রেরণের জন্য নির্দেশনা দিয়েছেন।

চন্দনাইশ উপজেলা মডেল মসজিদের স্থান পরিদর্শনের সময় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মুহাম্মদ আবদুল হামিদ জমাদ্দার ও অতিরিক্ত সচিব মুহাম্মদ আবদুল আউয়াল হাওলাদার উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধজিপিএইচ ইস্পাত লিমিটেডে বিশেষ সাধারণ সভা
পরবর্তী নিবন্ধমা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিদর্শন টিম