আরব আমিরাতের বিপক্ষে বাংলাদেশের যুব দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বৃহস্পতিবার , ১৭ অক্টোবর, ২০২৪ at ৭:৩৩ পূর্বাহ্ণ

গেলো জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত যুব ওয়ানডে বিশ্বকাপে খেলা তিন খেলোয়াড়কে নিয়ে ঘরের মাঠে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য যুব দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঐ বিশ্বকাপে খেলেছিলেন উইকেটরক্ষক মোহাম্মদ আশরাফুজ্জামান বরেণ্য, বাঁহাতি স্পিনার রাফিউজ্জামান রাফি ও পেসার ইকবাল হোসেন ইমন। এদের মধ্যে রাফি ২ ম্যাচে এবং ইমন ৪ ম্যাচে ২টি করে উইকেট নেন। বিশ্বকাপ মঞ্চে কোন ম্যাচ খেলার সুযোগ পাননি বরেণ্য। বিসিবির দেওয়া এক বিবৃতিতে ১৬ জনের ঘোষিত দলে তিনজন করে ওপেনার ও মিডল অর্ডার ব্যাটার রাখা হয়েছে। উইকেটরক্ষকব্যাটার আছেন দু’জন। তিনজন স্পিনারের সাথে চারজন পেসার আছে দলে। তবে অলরাউন্ডার রাখা হয়েছে একজন। মূল দলের সাথে স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসেবে রাখা হয়েছে চারজনকে। তিন দিনের একমাত্র ম্যাচ এবং প্রথম ও দ্বিতীয় ওয়ানডেতে অধিনায়কের দায়িত্ব পালন করবেন কালাম সিদ্দিকি এলিন। তৃতীয় ও চতুর্থ ওয়ানডেতে নেতৃত্ব দিবেন সামিউন বশির রাতুল। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত বিশ্বকাপের পর আর কোন ম্যাচ খেলেনি বাংলাদেশের যুবারা। আরব আমিরাতের বিপক্ষে সিরিজ দিয়ে আবারও মাঠে নামবে তারা।

আগামী ১৭ অক্টোবর বাংলাদেশ সফরে আসবে সংযুক্ত আরব আমিরাত অনূর্ধ্ব১৯ দল। সফরে একটি তিনদিনের ম্যাচ ও চারটি ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ ও আরব আমিরাত যুব দল। ঢাকা ও রাজশাহীর দুই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের ম্যাচগুলো। ২০২২ অক্টোবর রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে তিনদিনের ম্যাচ দিয়ে ব্যাটবলের লড়াই শুরু করবে বাংলাদেশ ও আরব আমিরাত যুব দল। ২৫ অক্টোবর থেকে রাজশাহীতেই ওয়ানডে সিরিজ শুরু করবে দু’দল। একই ভেন্যুতে ২৭ অক্টোবর দ্বিতীয় ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর ঢাকার মিরপুরে ৩০ অক্টোবর সিরিজের তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে। একই ভেন্যুতে পহেলা নভেম্বরে সিরিজের চতুর্থ ও শেষ ম্যাচে লড়বে দু’দল। ২ নভেম্বর বাংলাদেশ ছাড়বে আরব আমিরাত যুব দল।

বাংলাদেশ অনূর্ধ্ব১৯ দল : ওপেনার : মাজাহারুল ইসলাম, রিফাত বেগ, জাওয়াদ আবরার। মিডল অর্ডার : আজিজুল হাকিম তামিম, সামিউন বশির রাতুল, কালাম সিদ্দিকি এলিন। উইকেটরক্ষক : ফরিদ হোসেন ফয়সাল, মোহাম্মদ আশরাফুজ্জামান বরেণ্য। অলরাউন্ডার : রিজন হোসেন। স্পিনার : স্বাধীন ইসলাম, রাফিউজ্জামান রাফি, ইয়াসির আরাফাত। পেসার : আল ফাহাদ, ইকবাল হোসেন ইমন, সানজিদ মজুমদার, সাদ ইসলাম রাজিন।

পূর্ববর্তী নিবন্ধইসরায়েলকে যুক্তরাষ্ট্রের আল্টিমেটাম
পরবর্তী নিবন্ধপ্রথম দিন পরিচয় পর্বটা সেরেছেন সিমন্স